ভিডিও

নাগর নদে বালু উত্তোলন করে বহনের সময়  একজনের কারাদন্ড : বালু ভর্তি ৭টি ট্রাক জব্দ 

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৮:৩৭ রাত
আপডেট: জুলাই ১৩, ২০২৪, ০৮:৩৭ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : দুপচাঁচিয়া উপজেলার পূর্ব আলোহালী, গয়াবান্দা, পলিপাড়া, কাশিমালা সহ বিভিন্ন এলাকায় অবৈধভাবে নাগর নদ থেকে বালু উত্তোলনের সময় ভ্রাম্যমান আদালত অভিযান চালান। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বালু উত্তোলনকারী শ্রমিকরা পালিয়ে গেলেও আদালত বালু ভর্তি ৭টি ট্রাক জব্দ করেছেন এবং সাজু মিয়া নামে এক বালু উত্তোলনকারীকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন। গতকাল শনিবার সকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এসিল্যান্ড লিজা আক্তার বিথী এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। 

জানা গেছে, দুপচাঁচিয়া উপজেলা পূর্ব আলোহালী, গয়াবান্দা, পলীপাড়া, কাহালুর কাশিমালা এলাকায় অর্থলিপ্সু এক শ্রেণির বালু ব্যবসায়ী নাগর নদে বালু উত্তোলন করে ট্রাক বোঝাই করে বিক্রি করে আসছে। বিশাল আকারে গভীর করে নাগর নদ থেকে এই বালু উত্তোলনের ফলে ফলে নদী সংলগ্ন এলাকার ফসলী জমি, বাড়ি-ঘর, রাস্তাঘাট ও নদী রক্ষা বাঁধ হুমকির মুখে পড়েছে। খবর পেয়ে ঘটনার দিন গতকাল শনিবার সকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এসিল্যান্ড লিজা আক্তার বিথী ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় বালু উত্তোলনকারী শ্রমিকরা পালিয়ে গেলেও বালু উত্তোলনকারী কাহালু ছাতুয়ারপাড়া আব্দুল খালেকের ছেলে সাজু মিয়াকে আটক করে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। সেই সাথে বালু বহনের সময় ৭টি ট্রাক জব্দ করেন। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এসিল্যান্ড লিজা আক্তার বিথী জানান, নাগর পদ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে। থানা অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার জানান, কারাদন্ডপ্রাপ্ত সাজু মিয়াকে গতকাল শনিবার বগুড়া কারাগারে প্রেরণ করা হয়েছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS