ভিডিও

সারিয়াকান্দিতে আদালতের স্থিতিবস্থা থাকলেও নালিশি জমির দলিল রেজিস্ট্রি করার অভিযোগ 

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৮:৪০ রাত
আপডেট: জুলাই ১৩, ২০২৪, ০৮:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি ঃ সারিয়াকান্দির একটি নালিশী সম্পত্তির আদালত কর্তৃক স্থিতিবস্থা আদেশ থাকলেও তা দলিল রেজিস্ট্রি করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে গত ৩ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেছেন উপজেলার কুতুবপুর ইউনিয়নের বরইকান্দি গ্রামের মৃত হযরত আলী সরকারের স্ত্রী ফেরদৌসী বেগম (৫০)।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বরইকান্দি মৌজায় ৭৪ শতাংশ একটি জমি সংক্রান্ত ফেরদৌসী বেগমের সাথে একই গ্রামের তার নিকট আত্মীয় রাজা প্রধানের স্ত্রী রেনু বেগমসহ ৬ জনের সাথে একাধিক মামলা চলমান রয়েছে। এমতাবস্থায় বগুড়া জেলার সহকারী জজ আদালত ১১/২০২১ বন্টন মামলায় নালিশী সম্পত্তির উপর স্থিতিবস্থা আদেশ প্রদান করে। জমিটির উপর উপজেলা ভূমি অফিসে একটি খারিজ সংক্রান্ত মিস কেইসও চলমান রয়েছে। এমতাবস্থায় নালিশী সম্পত্তির ২০ শতাংশ জমি গত ১১ জুন সারিয়াকান্দি সাব রেজিস্ট্রার অফিসে দলিল রেজিস্ট্রি করা হয়। সংবাদ পেয়ে ফেরদৌসী বেগম তার ছেলে সুলতানের মাধ্যমে মামলার যাবতীয় কাগজপত্র উপজেলা সাব রেজিস্ট্রারের কাছে দাখিল করে। সাব রেজিস্ট্রার যা আমলে না নিয়ে নালিশী সম্পত্তির ১৪৬৭ এবং ১৪৬৮ নম্বর দাগে দলিল মূলে ২০ শতাংশ জমির  দলিল রেজিস্ট্রি করে দেন।

ফেরদৌসী বেগম বলেন, উপজেলা সাব রেজিস্ট্রার বর্ণিত সম্পত্তির উভয় পক্ষের মধ্যে মামলা চলমান এবং আদালত কর্তৃক স্থিতাবস্থার আদেশ থাকা সত্ত্বেও  কীভাবে নালিশী সম্পত্তির দলিল রেজিস্ট্রি সম্পন্ন করেন তা আমাদের বোধগম্য হচ্ছে না। আমরা এর ন্যায় বিচার চাই।

এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা সাব রেজিস্ট্রার শহিদুল ইসলাম (অ:দা:) বলেন, বিধি মোতাবেক জমির রেজিস্ট্রি সম্পন্ন করা হয়েছে। আদালত কর্তৃক কোনও কাগজপত্র আমি হাতে পাইনি।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তৌহিদুর রহমান বলেন, এ বিষয়ে একটি অভিযোগপত্র আমি হাতে পেয়েছি। অভিযোগের ভিত্তিতে আমাদের তদন্ত চলমান রয়েছে। তদন্ত শেষে তদন্ত প্রতিবেদন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS