ভিডিও

বগুড়ায় বীর মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যজোটের মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত 

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৯:০২ রাত
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ১২:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

বীর মুক্তিযোদ্ধার সন্তানদের বিরুদ্ধে অপপ্রচার রোধ করার জন্য গঠিত সংগঠন “বীর মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যজোট, বগুড়ার আয়োজনে বঙ্গবন্ধু মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের কটুক্তির প্রতিবাদে ন গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের সাতমাথায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান বগুড়া জেলার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যজোটের আহবায়ক এ.এইচ.এম সুলতান মাহমুদ প্রিন্স এর সভাপতিত্বে ও সন্তান কমান্ড এর সাধারন সম্পাদক ও অত্র সংগঠনের সদস্য সচিব মোঃ আজিজুর রহমান সুমনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন বাবলু, বীরমুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রউফ খান, বীরমুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বারী, সন্তান কমান্ডের সভাপতি পাভেল রানা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট সন্তান ও প্রজন্ম কমান্ডের সভাপতি শাহিনুজ্জামান শাহিন, সাধারন সম্পাদক সোহেল রানা, আমরা মুক্তিযোদ্ধার সন্তান বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক মোঃ রাশেদুল হাসান, যুগ্ম সাধারন সম্পাদক আহসান কবীর জিতু, সাংগঠনিক সম্পাদক সজিব উদ্দিন, সন্তান কমান্ডের সদস্য মশিউর রহমান বিপ্লব, ওবায়দুর রহমান, কামরুজ্জামান স্বপন, রনজু সরকার, শাকিল মাহমুদ, অমিতাভ সাহা সহ বিপুল সংখ্যক বীরমুক্তিযোদ্ধা ও সন্তানবৃন্দ উপস্থিত ছিলেন ।

বীরমুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সদস্যরা বলেন, কোটা আমাদের জাতির পিতার দেয়া উপহার। এই কোটা স্বাধীনতার পর মাত্র কয়েক বছর কার্যকর ছিল। যেখানে বীর মুক্তিযোদ্ধার খুব কম সংখ্যক সন্তান এই সুবিধা নিতে পেরেছেন। তাই বর্তমান সমাজে মাখা উঁচু করে দাঁড়াতে এবং প্রশাসনে স্বাধীনতার চেতনাধারী আমলা নিয়োগের জন্য বীরমুক্তিযোদ্ধার প্রজন্মের চেয়ে ভালো বিকল্প আর হতে পারে না। সেই সাথে সারা বিশ্বের ন্যায় সুষম বন্টনের জন্য নারী কোটা, প্রতিবন্ধী কোটা, আদিবাসী কোটার প্রয়োজনীয়তা আছে বলে বক্তারা মত প্রকাশ করেন। আদালত আগামি আগস্ট মাসে চূড়ান্ত ফয়সালা দেবার কথা বলার পরও যারা কোটার নামে দেশবিরোধী, সরকার বিরোধী ষড়যন্ত্র করছে তাদের শক্ত হাতে প্রতিহত করার এখনই সময় বলে উল্লেখ করা হয়।

মানববন্ধনে জানানো হয় যে, কোটা বিরোধীরা রাজপথ না ছাড়লে আমরাও তাদের প্রতিহত করতে রাজপথ ছাড়বো না, এবং সাধারণ মানুষদের মুক্তিযুদ্ধ বিরোধী প্রচারনার বিরুদ্ধে সচেতন হবার আহবান জানানো হয়। খবর বিজ্ঞপ্তির।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS