ভিডিও

মাদক কারবারিদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : জেলা প্রশাসক, বগুড়া

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০৮:৪৬ রাত
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০৮:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : মাদকের অপ-ব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (১৪ জুলাই) দুপুর পোনে একটার দিকে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বগুড়ার উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ করতোয়া অয়োজিত অলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পি.এম ইমরুল কায়েসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা পুলিশ সুপার জাকির হাসান পিপিএম ও বগুড়ার সিভিল সার্জন ডা: মোহাম্মদ শফিউল আজম। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক মো: রাজিউর রহমানের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম বলেন, মাদক একটি সামাজিক ব্যধি।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়। মাদক নির্মূলে জনগণকে এগিয়ে আসতে হবে। মাদক কারবারিদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সভায় জেলা প্রশাসক আরও বলেন, স্কুল-কলেজের আশেপাশে সিগারেট-বিড়ির দোকান থাকতে দেয়া হবেনা।

এ ব্যাপারে ব্যবস্থা নিতে তিনি শিক্ষা অফিসারকে নির্দেশ দেন। এছাড়া তিনি পৌর পার্কসহ জেলা ও উপজেলা পর্যায়ে পার্কগুলোতে স্কুল ফাঁকি দিয়ে স্কুল ড্রেস পড়ে কোন শিক্ষার্থী গেলে পার্ক কর্তৃপক্ষ ও শিক্ষার্থীর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার হুসিয়ারি দেন।

সভাশেষে মাদকের অপ-ব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অলোচনা সভা শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুপুর সোয়া ১ টার দিকে মাদক বিরোধী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS