ভিডিও

বগুড়ার ধুনটে ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুরসহ লুটপাটের অভিযোগ, আহত ২

প্রকাশিত: জুলাই ১৪, ২০২৪, ০৯:১৩ রাত
আপডেট: জুলাই ১৪, ২০২৪, ০৯:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলা সদরে মেসার্স আশিকা ফ্যাশন হাউস নামে এক ব্যবসা প্রতিষ্ঠান দখল নিতে দফায় দফায় হামলা চালিয়ে ভাঙচুর করে লুটপাটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ওই ব্যবসায়ী গতকাল শনিবার রাতে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ধুনট শহরের দক্ষিণ অফিসারপাড়ার মহসিন আলম বুলবুল তালুকদারের ছেলে নিয়ামুল আলমের বাসা সংলগ্ন মেসার্স আশিকা ফ্যাশন হাউস নামের ব্যবসা প্রতিষ্ঠানের জায়গা নিয়ে তার চাচাতো ভাই ময়নুল ইসলাম তালুকদারের ছেলে রওশন আলম রুবেলের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। বিবাদমান ওই জায়গা নিয়ে প্রায় ২০ বছর ধরে বগুড়া আদালতে মামলা বিচারাধীন রয়েছে।

এ অবস্থায় ১২ জুলাই দুপুরের দিকে রওশন আলম রুবেল ও তার লোকজন ওই ব্যবসা প্রতিষ্ঠান দখলের চেষ্টায় হামলা চালিয়ে ভাঙচুর ও টাকাসহ মালামাল লুটপাট করে। প্রতিপক্ষের হামলায় নিয়ামুল আলম ও তার মা নাদিরা বেগম আহত হন। এসময় হামলাকারীদের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য জাতীয় জরুরিসেবা ৯৯৯-এ ফোন করেন নিয়ামুল আলম। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ অবস্থায় গতকাল শনিবার বিকেলের দিকে রওশন আলম রুবেল ও তার লোকজন একই কায়দায় দ্বিতীয় দফা ওই ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী নিয়ামুল আলম বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগে ১৫ লাখ টাকার ক্ষতির দাবি করে চাচাত ভাই রওশন আলম রুবেলসহ চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০-১২ জনকে আসামি করেছেন।

এ বিষয়ে রওশন আলম রুবেল বলেন, আমার জায়গায় ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে সেখানে দীর্ঘদিন ধরে ব্যবসা করছেন নিয়ামুল আলম। দীর্ঘদিন ধরে তাকে জায়গা ছেড়ে দিতে বলেও কোন কাজ হচ্ছে না। এ কারণে আমার জায়গা আমি দখল নেওয়ার চেষ্টা করছি। তবে ভাঙচুর, মারধর কিংবা লুটপাটের অভিযোগ সঠিক নয়।

ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS