ভিডিও

বগুড়ায় শোকের আবহে উল্টো রথযাত্রা অনুষ্ঠিত

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ১১:০০ রাত
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ১১:০০ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : গত ৭ জুন বগুড়ায় ইস্কন আয়োজিত রখযাত্রাকালে ব্যাপক হতাহতের ঘটনার পর আজ সোমবার (১৫ জুলাই) উল্টো রথযাত্রায় ছিল শোকের আবহ। আজ সোমবার (১৫ জুলাই) বিকেল ৫টায় পুলিশ লাইন শিব মন্দির থেকে বের হওয়া এই উল্টো রথযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার মো: জাকির হাসান।

এ সময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও পূজা উদযাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, পুলিশ লাইন শ্রীশ্রী শিব মন্দির, ইস্কন আনন্দ আশ্রমসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ছাড়াও কয়েক হাজার পূণ্যার্থী কালো ব্যাজ ধারণ করে এই রথযাত্রায় অংশ নেন। খোল করতাল ছাড়া কোন উচ্চ শব্দের বাদ্য যন্ত্র ব্যবহার করা হয়নি।

উল্টো রথযাত্রাটি প্রশাসন, পুলিশ বিভাগসহ বিভিন্ন ধর্মীয় সংগঠনের সমন্বিত প্রচেষ্টায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ইস্কন মন্দিরে গিয়ে শেষ হয়। এ ছাড়াও বগুড়ার প্রাচীন রথযাত্রার রথটি দত্তবাড়ি মন্দির থেকে বিপুল সংখ্যক পূণ্যার্থীর সহযোগে উত্তর চেলোপাড়া নববৃন্দাবন চত্ত্বরে এসে শেষ হয়। এই রথযাত্রায় অংশগ্রহণকারীরাও ক্যালো ব্যাজ ধারণ করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS