ভিডিও

রণক্ষেত্র বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথা

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৪:৪৭ দুপুর
আপডেট: জুলাই ১৬, ২০২৪, ১১:৪৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : রণক্ষেত্রে পরিণত হয়েছে বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথা। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে আজ বিকেল পৌণে ৪টার পর থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে সাতমাথায় আসলে ছাত্রলীগের সাথে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটছে। এতে রণক্ষেত্রে পরিণত হয়েছে সাতমাথা। 

জানা গেছে, আজ মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলের পর থেকে আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে রানার প্লাজার সামনে আসলে সেখানে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে সাতমাথায় সমাবেশ করে। সেখান থেকে তাদের সরিয়ে দিতে ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া দিলে আন্দোলনকারীরা তাদের পাল্টা ধাওয়া দেন। এসময় আরও কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা, তা চলে কয়েক দফা। ধাওয়া খেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের দিকে গেলে আন্দোলনকারীরা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। সেখান থেকে মুজিব মঞ্চের সামনে এসে ‘তুই কে আমি কে রাজাকার-রাজাকার, কে কে বলেছে স্বৈরচার-স্বৈরচার বলে স্লোগান দিতে থাকেন। এসময় তারা ভুয়া ভুয়া বলেও স্লোগান দিতে থাকেন। 
পুরো সাতমাথায় লাঠিসোঠা নিয়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। তাদের অবস্থানের কারণে পুরো সাতমাথা এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সাতমাথা কেন্দ্রীক সবগুলো রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে আশেপাশের দোকানপাট ও মার্কেট। এছাড়াও সাতাোথার পুলিশ চৌকিতে আগুন দিয়েছে আন্দোলনকারীরা। পাশাপাশি সড়কে আগুন দিয়ে বিক্ষোভ করছে তারা। এমনকি রাস্তা বিভাজকে ব্যবহৃত লোহার শিটও তারা ভেঙে ফেলেছে। ক্রমেই আন্দোলনকারীদের সহিংস হয়ে উঠছে।

 এদিকে আন্দোলনকারীরা পুরো সাতমাথা অচল করে দিলেও পুলিশের কোন সদস্যকে চোখে পড়েনি। আন্দোলনকারীদের সরিয়ে দিয়ে সাতমাথা পরিস্থিতি স্বাভাবিক করতেও এখন পর্যন্ত তাদের কোন তৎপরতা লক্ষ্য করা যায়নি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS