ভিডিও

জমি নিয়ে বিরোধে নারীকে কুপিয়ে হত্যা, গ্রেপ্তার ৬

প্রকাশিত: জুলাই ২৪, ২০২৪, ০৩:১৪ দুপুর
আপডেট: জুলাই ২৪, ২০২৪, ০৩:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

নেত্রকোনার মদন উপজেলায় জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় জিবুলা আক্তার নামে এক নারী নিহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যায় সিংহের বাজারে হামলা চালিয়ে ওই নারীকে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় একই দিন ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে ৯ জনের নামে থানায় হত্যা মামলা করেছেন নিহত নারীর ভাই টিপুল মিয়া। পরে গ্রেপ্তার ব্যক্তিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নিহত জিবুলা আক্তার (৩৫) মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের নোয়াগাঁও এলাকার রুবেল মিয়ার স্ত্রী।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন– বাবুল মিয়া, মালেহা আক্তার, ইয়াছিন মিয়া, শিপা আক্তার, সীমা আক্তার ও অবিতা আক্তার। তারা সবাই একই পরিবারের সদস্য।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, নিহত জিবুলা আক্তারের বাবা মৃত লালু ভূঁইয়া রাজতলার শিপার বাবা বাবুল মিয়ার কাছ থেকে ৩০-৩৫ বছর আগে সিংহের বাজারের পাশের একটি জমি ক্রয় করেন। এরপর থেকে জমিটি ভোগদখল করে আসছেন জিবুলার বাবা ও ভাই। এই জমি শিপার দাদার নামে বিআরএস রেকর্ড হয়। কয়েক বছর ধরে জমিটি দখলে নেওয়ার চেষ্টা করেন তারা। গ্রাম্য সালিশে ব্যর্থ হয়ে আদালতে মামলা করে শিপার পরিবার। ৩-৪ মাস আগে নায়েকপুর ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম মিঞার কাছে জমিটি বন্ধক দেন জিবুলার ভাই। এর কিছু দিন পরই সেলিম মিঞার বিরুদ্ধে তাঁর গর্ভের সন্তানকে লাথি দিয়ে হত্যার অভিযোগে আদালতে মামলা করেন শিপা। মামলাটি আদালতে বিচারাধীন। এক পর্যায়ে বিরোধপূর্ণ জমির কিছু অংশ দখল করে রাস্তা নির্মাণ করে শিপার পরিবারের লোকজন। রাস্তা নির্মাণের ভিডিও ধারণ করে রাখেন জিবুলা। গত রোববার সকালে জিবুলার ভাই লোকজন নিয়ে রাস্তা কেটে ফেলেন। এরপর সোমবার বিকেলে সিংহের বাজার আসেন জিবুলা। তাঁর বাজারে আসার খবর পেয়ে শিপা লোকজন নিয়ে জিবুলার ওপর হামলা চালায়। জিবুলাকে কুপিয়ে জখম করে তারা। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

ঘটনার পরপরই ছয়জনকে গ্রেপ্তার করা হলেও বাকিরা গা-ঢাকা দিয়েছেন। তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উজ্জ্বল কান্তি সরকার জানান, জিবুলার হত্যায় মামলা হয়েছে। ছয়জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS