ভিডিও

তালোড়ার স্বর্জনকুড়ি সড়কটি এখন মরণ ফাঁদ

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৮:২৬ রাত
আপডেট: জুলাই ২৫, ২০২৪, ০৮:২৬ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়া দুপচাঁচিয়ার তালোড়ার স্বর্জনকুড়ি সড়কটির মাঝে আংশিক ভেঙে গর্তের সৃষ্টি হয়ে মানুষ ও যানবাহনের মরণ ফাঁদে পরিনত হয়েছে। এ অবস্থায় ঝুঁকি নিয়েই বিভিন্ন যানবাহন চলাচল করছে।  

দুপচাঁচিয়া উপজেলা সদর থেকে প্রায় ৭ কিলোমিটার দক্ষিণে তালোড়া থেকে আদমদীঘি উপজেলার কুন্দগ্রাম পর্যন্ত যোগাযোগের একটি গুরুত্বপূর্ণ সড়ক। তালোড়া-কুন্দগ্রাম সড়ক থেকে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক (মুকুল) সড়ক দিয়ে তালোড়া সর্জনকুড়ি, পিপড়া, ধানপূজা গ্রামের মানুষসহ প্রতিদিন বিভিন্ন যানবাহন চলাচল করে। সড়কটির স্বর্জনকুড়ি গ্রামের প্রবেশ মুখেই ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়েছে, যা এখন এলাকার মানুষের মরণ ফাঁদে পরিনত হয়েছে। অবশিষ্ট সড়ক দিয়ে বিভিন্ন যানবাহনসহ সাধারণ মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছে। এই বর্ষা মৌসুমে সড়কটি সংস্কার না করায় সড়কের গর্তটি আরও বড় আকার ধারণ করে এলাকার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশংকা রয়েছে।

এ বিষয়ে আজ বৃহস্পতিবার উপজেলা প্রকৌশলী রুবেল হোসেন জানান, তালোড়া-কুন্দগ্রাম সড়ক থেকে স্বর্জনকুড়ি গ্রামের প্রবেশ মুখে শাখা সড়কটি তালোড়া পৌরসভার আওতাভুক্ত। পৌরসভা এলাকার সড়ক সংস্কারে আইনগত জটিলতা রয়েছে। এক্ষেত্রে সড়কটি স্থানীয় সরকার অধিদপ্তর থেকে সংস্কারের জন্য পৌরসভার আপত্তি নেই মর্মে কাজ করার অনুমতিপত্র দিয়েছে। সড়কটি সংস্কারের জন্য প্রাক্কলিত ব্যয়সহ স্কিম তৈরি করে তা কর্তৃপক্ষের অনুমোদনের জন্য প্রেরণের প্রক্রিয়া চলছে। কর্তৃপক্ষের অনুমোদন পেলেই সড়কটি সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে।           

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS