ভিডিও

সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর সতর্ক সংকেত

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৬:৪৯ বিকাল
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০৬:৪৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: বঙ্গপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।

শুক্রবার (২৬ জুলাই) আবহাওয়াবিদ বজলুর রশিদের সই করা এক আবহাওয়া সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়।

বলা হয়, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘু চাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এই অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়াও উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

লঘুচাপের বিষয়ে আবহাওয়াবিদ কাজী জেবুন্নেছা জাগো নিউজকে বলেন, এই লঘুচাপটি মৌসুমী বায়ুর প্রভাবে সৃষ্টি হয়েছে। মনসুন সময়ে বঙ্গোপসাগরে প্রতি বছর এমন লঘুচাপ সৃষ্টি হয়। এর প্রভাবে এই কয়েকদিন গরম বাড়বে। এরপর লঘুচাপটি ল্যান্ডে অতিক্রম করলে বৃষ্টি বাড়বে। লঘুচাপের প্রভাবে আগামী ৩০ তারিখের পর থেকে সারাদশে ভারী বৃষ্টির আভাস রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS