ভিডিও

ট্রেন চলাচল বন্ধ উল্লাপাড়া স্টেশনের ৭৫ শ্রমিক পরিবারে চরম দুর্দিন

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৯:৪৪ রাত
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০৯:৪৪ রাত
আমাদেরকে ফলো করুন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে গত ৮ দিন ধরে ট্রেন চলাচল বন্ধ থাকায় সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের প্রায় ৭৫ জন শ্রমিক পরিবার পরিজন নিয়ে পরেছেন বিপাকে। কাজের সুযোগ না থাকায় তাদের আয় রোজগার বন্ধ হয়ে গেছে ফলে চরম কষ্টে দিন কাটছে তাদের।

জানা যায়, সরকারি ও বেসরকারিভাবে ভারত থেকে আমদানি করা ভূষি, ভূট্টা, গম ও পশু খাদ্য এবং সিমেন্ট তৈরির কাচামালসহ বিভিন্ন সামগ্রী প্রতিদিন মাল পরিবহন ট্রেনে উল্লাপাড়া স্টেশনে আসে। এখান থেকে এসব বিদেশি পণ্য উত্তরাঞ্চলের জেলাগুলোতে ট্রাকযোগে পাঠানো হয়। আমদানি করা এ মালামাল ট্রেন থেকে নামানো ও ট্রাকে উঠানোর কাজ করেন এখানকার প্রায় ৭৫ জন শ্রমিক।

শ্রমিকদের ব্যবস্থাপক রবিউল ইসলাম জানান, এক সপ্তাহের বেশি সময় ধরে দেশে ট্রেন চলাচল বন্ধ থাকায় উল্লাপাড়ায় ভারত থেকে মালবাহী ট্রেন আসা বন্ধ হয়ে গেছে। এতে শ্রমিকদের রোজগার না থাকায় পরিবার নিয়ে কষ্টে জীবন কাটাচ্ছেন তারা। অনেক শ্রমিক ধার দেনা করে কোনমতে চলছেন বলে উল্লেখ করেন তিনি।

উল্লাপাড়া স্টেশনের স্টেশন মাস্টার আব্দুল বাতেন জানান, শ্রমিকদের মূল রুজির উৎস ট্রেন থেকে মালামাল উঠানো ও নামানোর পারিশ্রমিক। বর্তমানে অন্য কোথাও কাজের সুযোগ না থাকায় তারা মানবেতর জীবনযাপন করছেন। শুধু উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের শ্রমিকরাই নন, কারফিউয়ে এই জনপদের অপর শ্রমিক বা দিনমজুরদের কাজ না থাকায় নিদারুণ কষ্টের মধ্যে দিন পার করছেন বলে জানা গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS