ভিডিও

কারফিউ শিথিলতায় ছুটির দিনে মানুষের বাইরে আসার ধুম

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ১১:০৮ রাত
আপডেট: জুলাই ২৭, ২০২৪, ০২:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : টানা কারফিউয়ের কারণে আজ শুক্রবার (২৬ জুলাই) সরকারী ছুটির দিনেও  বগুড়ায় আনেক  মার্কেট, দোকান খোলা ছিলো। স্বাভাবিক জীবন যাত্রায় ফেরার প্রাণান্তকর চেষ্টা হিসেবে অনেক ব্যবসায়ী আজ শুক্রবার (২৬ জুলাই) দোকান খোলা রেখে ছিলেন। সরব ছিলেন ফুটপাতের দোকানীরা। সরকারি ছুটির দিন বাজারে সাধারণ মানুষের ভীর ছিলো লক্ষ্যনীয়।

শিক্ষার্থীদের কোটা আন্দোলন এবং পরবর্তীতে সহিংস ঘটনার পর কারফিউজারির কারণে জন জীবনে স্থবিরতা নেমে আসে। স্থবিরতা কাটিয়ে স্বভাবিক জীবনে  ফেরার চেষ্টা করছে সাধারণ মানুষ। অনেক দিন পর আজ শুক্রবার (২৬ জুলাই) বিকেলে সাধারণ মানুষ সন্তানদের নিয়ে বাড়ির বাইরে আসে। তারা পার্কসহ বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায়। প্রয়োজনীয় কেনাকাটাও করে পরিবারের লোকজন।

সংঘাত এবং কারফিউ এর কারনে যারা বাড়ির বাইরে যেতে পারছিলেন না। তারা কারফিউ শিথিলের মাঝে ঘুরে এসেছেন আত্মীয়ের বাড়িতে। শহরের শিববাটি এলাকার তামান্না ওয়াহিদ আজ শুক্রবার (২৬ জুলাই) গিয়েছিলেন শেরপুরে তার জা‘য়ের বাড়িতে। কারফিউ এবং সংঘাতময় সময়ে হাপিয়ে ওঠা ছেলে মেয়েকে নিয়ে শেরপুর গিয়েছিলেন। ছেলে মেয়েদের মধ্যে থেকে শংকা দূর করার জন্য তিনি বেড়াতে গিয়েছিলেন সন্তানদের নিয়ে।

তার পঞ্চম শ্রেণিতে পড়–য়া মেয়ে আফলা জানালো স্কুল বন্ধ থাকায় বন্ধুদের সাথে কোন যোগাযোগ নাই। তাদের সাথে দেখা হচ্ছেনা। স্কুলে যেতে না পারায় ভালো লাগেনা। বাড়িতে থাকতে ভালো লাগছিলো না। তাই জেদ করেই  ছোট ভাইকে সাথে নিয়ে এই প্রচন্ড গরমের মধ্যেই মায়ের সাথে শেরপুরে বেড়াতে যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS