ভিডিও

যশোরে আতাই নদের বাঁধ ভেঙে তিন গ্রাম প্লাবিত

প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ০৩:৫৩ দুপুর
আপডেট: জুলাই ২৭, ২০২৪, ০৩:৫৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

যশোরের অভয়নগর উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নে আতাই নদের বাঁধ ভেঙে তিন গ্রামে পানি ঢুকে পড়েছে। এতে এখানকার শত শত পরিবার পানিবন্দি অবস্থায় মানবেতর জীবন যাপন করছে। দ্রুত বাঁধ সংস্কার ও স্থায়ী সমাধানের দাবি করেছে গ্রামবাসী। আগামী এক সপ্তাহের মধ্যে ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের কাজ শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা গেছে, উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়নে ভৈরব নদের ত্রিমোহনী থেকে বয়ে যাওয়া মজুদখালী নদীর সঙ্গে যুক্ত হয়েছে আতাই নদ। গত মঙ্গলবার রাতে সেই আতাই নদের সিদ্ধিপাশা ইউনিয়নের শান্তিপুর গ্রামের ঋষিপাড়া অংশের বাঁধ ভেঙে পানি ঢুকতে শুরু করে। সকাল হওয়ার আগে বাঁধের দুই-তিন শ মিটার অংশ ভেঙে শান্তিপুর, চন্দ্রপুর ও রামনগর গ্রামের ভেতরে পানি ঢুকে পড়ে।  

স্থানীয় ইউপি সদস্য আকবর খান বলেন, ‘জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় আতাই নদের বাঁধ ভেঙে আমার গ্রাম চন্দ্রপুরসহ পাশের শান্তিপুর ও রামনগর গ্রামে পানি ঢুকে পড়ে।

প্রায় ৩০০ মিটার বাঁধ ভেঙে গেছে, যে কারণে তিন গ্রামের মানুষ, গবাদি পশু, মাছের ঘের ও বেশ কয়েকটি রাস্তা পানির নিচে তলিয়ে গেছে। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।’

চন্দ্রপুর গ্রামের বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি খান এ কামাল হাসান বলেন, ‘বাঁধ ভেঙে পানিবন্দি অবস্থায় তিন গ্রামের প্রায় দুই হাজার মানুষ আজ মানবেতর জীবন যাপন করছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমরা ক্ষতিপূরণ চাই না, বরং বাঁধের একটি স্থায়ী সমাধান দাবি করছি।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আবু নওশাদ বলেন, ‘বিষয়টি জানার পর যশোর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের কাজ আগামী এক সপ্তাহের মধ্যে শুরু করার আশ্বাস দিয়েছে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। এ ছাড়া কয়েকটি রাস্তা চলাচল উপযোগী করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS