ভিডিও

পঞ্চগড়ে ব্লাড ক্যান্সারে আক্রান্ত মিলনকে সুস্থ করে তুলতে প্রয়োজন ১৫ লাখ টাকা

প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ০৬:০৫ বিকাল
আপডেট: জুলাই ২৭, ২০২৪, ০৬:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের শালবাহান বাজার এলাকার কাঠমিস্ত্রি মহব্বত আলী ও গৃহিনী মর্জিনা বেগমের একমাত্র ছেলে মামুনুর রশিদ মিলন (২২)। দুই ভাই বোনের মধ্যে মিলন ছোট। বাবা-মা’র স্বপ্ন ছিল একমাত্র ছেলেকে উচ্চ শিক্ষা দিয়ে সরকারি চাকরি করাবেন।

সেই স্বপ্ন নিয়ে নিজেদের কষ্ট দিয়ে হলেও ২০২০-২১ শিক্ষাবর্ষে রংপুরের কারমাইকেল কলেজে ছেলেকে ব্যবস্থাপনা বিভাগে অনার্সে ভর্তি করান। গত ফেব্রুয়ারির মাসে তার শরীরে বিভিন্ন সমস্যা দেখা দিলে স্থানীয় চিকিৎসকরা তাকে রংপুরে নিয়ে চিকিৎসার করার পরামর্শ দেন।

তাদের পরামর্শে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের হেমাটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আব্দুল কাদের জিলানীর কাছে নিয়ে গেলে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর তার ব্লাড ক্যান্সার ধরা পড়ে। পরে তাকে ভারতের সরোজ গুপ্ত ক্যান্সার সেন্টার এন্ড রিসার্চ ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। সেখানে ডা. মৌপালি ঘোষ ও ডা. পিপি গুপ্তার তত্ত্বাবধানে নিজেদের শেষ সম্বল, ঋণ করে ও সাহায্যের টাকা দিয়ে শুরু হয় চিকিৎসা।

শুরুতে চিকিৎসা খরচ বাবদ ১৪ লাখ ভারতীয় রুপি চাওয়া হয়। চিকিৎসার শুরুতে একটি কেমোথেরাপী দেয়া হয় মিলনকে। কেমোথেরাপীর পরে যদি অস্থিমজ্জার ক্যান্সার ৫ শতাংশের নিচে আসে তাহলে পরবর্তী চিকিৎসার জন্য পরীক্ষা-নিরীক্ষা করে ৩ সাইকেল কেমোথেরাপী দিতে হবে বলে জানানো হয়। এরই মাঝে ভারতে চিকিৎসা বাবদ খরচ হয়েছে প্রায় ১২ লাখ টাকা।

বর্তমানে মিলনকে আরও দুই সাইকেল কেমোথেরাপী দিতে প্রয়োজন আরও তিন লাখ টাকা। পরে শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলে অস্থিমজ্জা প্রতিস্থাপনের জন্য প্রয়োজন হবে আরও প্রায় ১৫ লাখ টাকা। মিলনের বড় বোন মমতাজ বেগম বলেন, আমাদের ভিটেমাটি ছাড়া কোন জমি নেই। আমার বাবার দৈনিক কাজের টাকায় আমাদের সংসার চলে।

নিজেদের কিছু জমানো টাকা, বিভিন্ন স্থানে আর্থিক সাহায্য তুলে ও ঋণ করে দেশে ও ভারতে প্রায় ১৪ লাখ টাকা খরচ হয়েছে আমার ভাইয়ের চিকিৎসার পেছনে। এখনো তার পূর্ণাঙ্গ চিকিৎসা খরচ বাবদ আরও প্রায় ১৫ লাখ টাকার প্রয়োজন। আমার ভাইকে বাঁচাতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

মিলনের সাথে যোগাযোগ ও আর্থিক সাহায্য পাঠাবার ঠিকানা- শালবাহান বাজার, তেঁতুলিয়া, পঞ্চগড়। মোবাইল নম্বর ০১৩১৫২২১৪৫৬ এবং ০১৭২২৮৩৫৬২৮।

ব্যাংক হিসাবধারীর নাম, মহব্বত আলী, হিসাব নম্বর ০২০০০০৮১২৭০৮৮, অগ্রণী ব্যাংক লিমিটেড, শালবাহান হাট শাখা, তেতুঁলিয়া, পঞ্চগড়। ০১৩১৫২২১৪৫৬ (নগদ) ও ০১৩১৭৩৩৬৮১৯ (বিকাশ)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS