ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে দশদিনে নাশকতার ৭ মামলায় গ্রেপ্তার ১০২

প্রকাশিত: জুলাই ২৭, ২০২৪, ১০:৫৬ রাত
আপডেট: জুলাই ২৮, ২০২৪, ১২:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে গত ১৭ জুলাই থেকে আজ শনিবার (২৭ জুলাই) শনিবার বিকেল পর্যন্ত ১০ দিনে জেলার ৫টি থানায় সাম্প্রতিককালে আইনশৃঙ্খলার অবনতিতে দায়ের ৭টি নাশকতা মামলায় ১০২ জন গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের বেশিরভাগই জামায়াত-বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী। এদের মধ্যে জেলা জামায়াতের আমীর আবু জার গিফারীসহ বিভিন্ন পদধারী নেতাকর্মী রয়েছেন।

গ্রেপ্তারদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া গ্রেপ্তারদের মধ্যে অন্তত ১৪ জনকে একাধিক মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এদিকে আজ শনিবার (২৭ জুলাই) শনিবার গোমস্তাপুরের ১টি মামলায় ১ জন ও নাচোলের ১টি মামলায় ১ জনসহ ২ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। জেলাব্যাপী গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে গতকাল শুক্রবার সোনামসজিদ স্থলবন্দরে সাপ্তাহিক ছুটির পর শনিবার কারফিউয়ে ৫ম দিনের এ আবারও কর্মচঞ্চল হয়েছে বন্দর। প্রবেশ করেছে  ৪৮ ট্রাক পেঁয়াজ ও ১ ট্রাক কাঁচামরিচসহ আমাদানি পণ্যবাহী ১৩৫টি ভারতীয় ট্রাক। অপরদিকে রপ্তানি পণ্য নিয়ে ভারত প্রবেশ করেছে ১৪টি বাংলাদেশি ট্রাক। দেশব্যাপী পণ্য পরিবহন স্বাভাবিক রয়েছে।

সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সাধারণ সম্পাদক আব্দুর রশিদ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন, করোনাকাল থেকে দীর্ঘদিন বন্ধ দু’দেশের বন্দর সীমান্তের জিরো পয়েন্টে আমদানি-রপ্তানী সংশ্লিষ্টদের সরাসারি সাক্ষাতের ও তথ্য বিনিময়ের যে প্রথা (যা মিট নামে পরিচিত) তা আগামী ১ আগস্ট থেকে পুনরায় চালু হবে।

আজ শনিবার (২৭ জুলাই) সোনামসজিদ বন্দরপথে বিপরীতে ভারতের মোহদিপুর স্থলবন্দরে সংশ্লিষ্টদের নিয়ে প্রবেশের পর রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমারের উপস্থিতিতে মোহদিপুর এক্সপোর্টার্স এসাসিয়েশনের এক সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হয়।

এদিকে কারফিউ জারির ৮ম দিন শনিবারও শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে।  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্রেট ইকতেখারুল ইসলাম বলেন, জেলায় শান্তিপূর্ণভাবে কারফিউ বলবৎ রয়েছে। কোথাও তেমন কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রায় স্বাভাবিক জীবনযাত্রা। এদিকে আজ শনিবার (২৭ জুলাই) শনিবার কারফিউ সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত টানা ১৫ ঘণ্টা কারফিউ শিথিল ছিল।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS