ভিডিও

কুড়িগ্রামের ফুলবাড়ীতে আমনের চারায় সেচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল কৃষকের

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ০৬:২৩ বিকাল
আপডেট: জুলাই ২৮, ২০২৪, ০৬:২৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : খরায় শুকিয়ে গেছে জমি। সেই জমিতে দিতে হবে সেচ। এজন্য বাবা তার দুই ছেলেকে নিয়ে গিয়েছিলেন বৈদ্যুতিক সেচ পাম্প চালু করতে। বাড়ির উঠানে সেচ পাম্প চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন বড় ছেলে।

এসময় তাকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করেন বাবা ও ছোট ভাই। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। বাবা ও ছোট ছেলে আহত হলেও নিহত হয়েছেন বড় ছেলে। এমন ঘটনা ঘটেছে গতকাল রোববার সকালে। এ দুর্ঘটনাটি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের ঘোগারকুটি গ্রামে। নিহত ওই কৃষকের নাম আজিজুল ইসলাম (৪৫)। তিনি ওই এলাকার নূর ইসলামের ছেলে।

নিহতের চাচাতো ভাই হযরত আলী জানান, ফজরের নামাজের পরই তার ভাই আজিজুল ইসলাম জমিতে সেচ দিতে বৈদ্যুতিক সেচ পাম্প চালু করার জন্য তাকে ডাকাডাকি শুরু করেন। ভাইয়ের ডাক শুনে হযরত আলী ঘুম থেকে উঠে জমির নালা পরিষ্কার করতে যায়। এদিকে আজিজুল ইসলাম বৈদ্যুতিক সেচ পাম্পের নলকূপ চাপতে থাকে।

এক পর্যায়ে অসাবধানতাবশত তিনি ভেজা হাতে বৈদ্যুতিক সেচ পাম্পের সুইচ অন করার সাথে সাথেই বিদ্যুৎপৃষ্ট হন। এসময় সেখানে থাকা আজিজুল ইসলামের বাবা ও ছোট ভাই নূরনবী তাকে বাঁচাতে গেলে তারাও বিদ্যুৎস্পৃষ্ট হন। হযরত আলী এমন পরিস্থিতি দেখে দৌঁড়ে এসে মেইন সুইচ অফ করে দেন। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে আহত অবস্থায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আজিজুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

বড়ভিটা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ নওবায়ুল  ইসলাম জানান  মারা যাওয়ার ঘটনা চেয়ারম্যানের কাছে শুনে পুলিশ ঘটনাস্থলে পাঠিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS