ভিডিও

রংপুরের কাউনিয়ায় লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০৫:১৪ বিকাল
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ০৫:১৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের কাউনিয়ায় ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। রোদ ও ভ্যাপসা গরমে দুর্ভোগ পোহাচ্ছে সাধারণ মানুষ। লোডশেডিংয়ে ব্যাহত হচ্ছে শিল্প কলকারখানায় উৎপাদন।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কাউনিয়া ও হারাগাছ জোনাল অফিস সূত্রে জানা যায়, উপজেলায় ৯০ হাজার আবাসিক, বাণিজ্যিক ও সেচ গ্রাহক রয়েছে। হারাগাছ, কাউনিয়া ও মীরবাগ সাবস্টেশনে পিক ও অফপিকে বিদ্যুতের চাহিদা রয়েছে ২৪ মেগাওয়াট। কিন্তু চাহিদার বিপরীতে অর্ধেক বিদ্যুৎ পাওয়া যাচ্ছে। বিদ্যুৎ সরবরাহের ঘাটতি থাকায় গত কয়েকদিন ধরে দিনে ও রাতে লোডশেডিং হচ্ছে।

বুদাই গ্রামের আবাসিক গ্রাহক আলমগীর হোসেন বলেন, সাত-আট দিন ধরে প্রচন্ড গরমের পাশাপাশি ব্যাপকভাবে লোডশেডিং হচ্ছে। দিনে রাতে ১২ ঘণ্টাও বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না। এতে চরম ভোগান্তির মধ্যে আছে মানুষ।

মুন্সিপাড়া এলাকার বাসিন্দা আফজাল হোসেন বলেন, কয়েকদিন আগেও আবহাওয়া কিছুটা ঠান্ডা ছিল। বিদ্যুৎও ঠিকমতো পাচ্ছিলাম কিন্তু গত কয়েকদিনে গরমে অবস্থা কাহিল হয়ে পড়েছে। রাতে দীর্ঘক্ষণ বিদ্যুৎ না থাকায় ঘুমাতেও কষ্ট।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর হারাগাছ জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক আরিফুল কবীর বলেন, হারাগাছে ৪৬ হাজার গ্রাহকের জন্য কমপক্ষে ১৪ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা প্রতিদিন থাকলেও, পাওয়া যাচ্ছে মাত্র ৬-৭ মেগাওয়াট। তিনি বলেন, শহরাঞ্চলে বিদ্যুৎ সরবরাহ ঠিক থাকলেও গ্রামঞ্চলের সাব স্টেশনে চাহিদার বিপরীতে বরাদ্দ কম পাওয়া যাচ্ছে। একারণে গত কয়েকদিন ধরে ঘন ঘন লোডশেডিং দিতে হচ্ছে।

কাউনিয়া জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক জোবায়ের আলী বসুনিয়া বলেন, কাউনিয়া ও মীরবাগ সাব স্টেশনে কমপক্ষে ১১ মেগাওয়াট বিদ্যুতের চাহিদার বিপরীতে পাওয়া যাচ্ছে মাত্র ৪-৫ মেগাওয়াট। একারণে গত কয়েকদিন ধরে এলাকা ভিত্তিক ১০-১২ ঘন্টা করে লোডশেডিং দিতে হচ্ছে। ঘন ঘন লোডশেডিংয়ের কারণে গ্রাহকেরাও ক্ষুব্ধ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS