ভিডিও

আলোচনায় উঠে এলো ফেসবুকে ছড়ানো গুজবসহ সামাজিক নানা অপরাধের চিত্র

শাজাহানপুরে আইন-শৃংখলা কমিটির সভা

প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ১০:০৬ রাত
আপডেট: জুলাই ৩০, ২০২৪, ১০:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

শাজহানপুর (বগুড়া) প্রতিনিধি : শাজাহানপুর উপজেলা আইন-শৃংখলা কমিটির মাসিক সভা গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় আলোচকদের বক্তব্যে উঠে আসে পুরো উপজেলার সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতির চিত্র।

উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস শুরুর আগে ও ছুটির পরে বখাটে কর্তৃক ছাত্রী উত্যক্ত, অলি গলি ও নির্জন স্থানে মাদক সেবীদের উৎপাত, পাড়া মহল্লায় বসতবাড়ি ও সামাজিক প্রতিষ্ঠানে ছিঁচকে চুরি, যত্রতত্র দাদন ব্যবসায়ীদের অত্যাচারে অসহায় পরিবার নি:স্ব হওয়া, এমনকি আত্মহত্যার পর্যায়ে যাওয়া, ফেসবুকে ছড়ানো গুজবে বিশ্বাস করে ভুল পথে পরিচালিত হওয়ার মতো নানা সামজিক অপরাধের চিত্র ফুটে উঠে আইন-শৃংখলা কমিটির সভায়।

উপজেলা নির্বাহী অফিসার মুহসিয়া তাবাসসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত আইন-শৃংখলা কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক একেএম আছাদুর রহমান দুলু, ভাইস চেয়ারম্যান আব্দুল মজিদ, মহিলা ভাইস চেয়ারম্যান পাপিয়া সুলতানা এমএসসি।

সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। থানার ওসি মো. শহিদুল ইসলাম বলেন, ফেসবুকে ছড়ানো গুজবে বিশ^াস করে মুহূর্তের মধ্যে ভুল পথে পা বাড়াচ্ছে যুব সমাজ। তাদেরকে সঠিক পথে পরিচালিত করতে অভিভাবকদের সজাগ হতে হবে।

সরকারি কমরউদ্দিন ইসলামিয়া কলেজের অধ্যক্ষ এ.এইচ.এম শফিকুত তারিক এবং সরকারি চাঁচাইতারা-মাদলা যুক্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জনা রাণী ঘোষ বলেন, আজকাল শিক্ষার্থীরা শিক্ষাকদের সদুপোদেশ মানতে চায়না। এমনকি অভিভাবকরাও নিজ সন্তানদের সামলাতে না পাড়ায় শিক্ষকদের দ্বারস্থ হচ্ছেন। চোপীনগর ইউপি চেয়ারম্যান মাহফুজার রহমান বাবলু বলেন, সম্প্রতি তার ইউনিয়নে মাদক ও চুরির প্রবণতা বৃদ্ধি পেয়েছে।

মসজিদের মাইক পর্যন্ত চুরি হচ্ছে। গোহাইল ইউপি চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু বলেন, তার ইউনিয়নের বেশ কিছু স্থানে দাদনের জমজমাট ব্যবসা চলছে। এমনকি অফিস স্থাপন করেও দাদনের কারবার চলছে। এতে অনেক পরিবার নি:স্ব হচ্ছে। আবার কেউ কেউ দাদন ব্যবসায়ীদের চাপে ভিটে ছাড়া হচ্ছেন। এ বিষয়ে প্রশাসনিক ভাবে জরুরি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি।

ইমাম সমিতির সভাপতি মাওলানা মোস্তাকিম হোসাইন বলেন, সুজাবাদ এলাকায় ড্রেনের অভাবে অনেক জমি জলাবদ্ধ হওয়ায় অনাবাদি থাকছে। সুজাবাদ বাইপাস সড়কে সড়ক বাতি না থাকায় প্রায়ই ঘটছে ছিনতাইয়ের ঘটনা।

প্রাণহানি ও জনতার প্রতিবাদ ছাড়া কখনো সমস্যা সমাধানে সংশ্লিষ্টরা উদ্যোগী হননা উল্লেখ করে তিনি আরও বলেন, ঢাকা-বগুড়া মহাসড়কের বনানীতে ওভার পাস নির্মাণ না করায় সড়ক দুর্ঘটনার ঝুঁকি বেড়েছে। জানমাল রক্ষায় জরুরি ভিত্তিতে বনানীতে ওভার পাস নির্মাণ করতে হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS