ভিডিও

বগুড়ার ধুনটে পুলিশ পরিচয়ে লুট করা গরু উদ্ধার, ডাকাত সর্দার গ্রেপ্তার

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ১২:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় পুলিশ পরিচয়ে আশরাফ আলী নামে এক খামারি ও তার পরিবারের লোকজনকে শয়ন কক্ষে জিম্মি রেখে গোয়াল ঘর থেকে লুট করা তিনটি গরু উদ্ধার করেছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে আন্তঃজেলা ডাকাত দলের সর্দার ৯ মামলার আসামি আব্দুল মমিন সেখকে (৪৫) গ্রেপ্তার করা হয়। গত মঙ্গলবার মধ্যরাতে পুলিশ অভিযান চালিয়ে সিরাজগঞ্জ সদরের সরকারপাড়া গ্রামে ডাকাত সর্দারের বাড়ি থেকে গরুগুলো উদ্ধার করে।

গতকাল বুধবার দুপুরের পর ধুনট থানা থেকে সাতদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়। ডাকাত সর্দার আব্দুল মমিন সেখ সিরাজগঞ্জ সদরের সরকারপাড়া গ্রামের আকালিয়া সেখের ছেলে। তার বিরুদ্ধে ২০১৩ সাল থেকে ২০২৪ সালের জুলাই মাস পর্যন্ত বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল ও পাবনার বিভিন্ন থানায় মাদক, লুট, চুরি ও ডাকাতিসহ ৯টি মামলা রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার নিমগাছি ইউনিয়নের শিয়ালী গ্রামের আজাহার আলীর ছেলে আশরাফ আলী একজন কৃষক। তিনি জমিজমা চাষাবাদের পাশাপাশি বাড়িতে গরুর খামার গড়ে তুলেছেন। অন্যান্য দিনের মতো ২৮ জুলাই রাতে গরুগুলো পরিচর্যা শেষে গোয়াল ঘরে রেখে পাশের ঘরে পরিবার-পরিজন নিয়ে ঘুমিয়ে পড়েন। উপজেলার চিকাশি-সোনাহাটা পাকা সড়কের পাশে তার বাড়ি।

এ অবস্থায় ২৮ জুলাই মধ্যরাতে দুর্বৃত্তরা একটি মিনি ট্রাক নিয়ে আশরাফ আলীর বাড়িতে পৌঁছে। এসময় তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে আশরাফ আলী ও তার পরিবারের লোকজনকে ঘরের ভেতর জিম্মি করে গোয়াল ঘর থেকে তিনটি গরু লুট করে মিনি ট্রাকে তুলে নিয়ে যায়। এ ঘটনায় আশরাফ আলী থানায় একটি মামলা দায়ের করেন। তবে ওই মামলায় কোন আসামির নাম উল্লেখ নেই।

এদিকে খামারির বাড়ি থেকে লুট করা তিনটি গরুর মধ্যে একটি গরু স্থানীয় এক ব্যবসায়ীর কাছ বিক্রি করে আব্দুল মমিন। এরপর ওই ব্যবসীয় গরুটি মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা হাটে বিক্রির জন্য নেয়। এসময় গরুর মালিক আশরাফ আলী গরুটি তার নিজের বলে শনাক্ত করে পুলিশকে বিষয়টি জানান।

সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে চান্দাইকোনা হাট থেকে একটি ও আব্দুল মমিনের বাড়ি থেকে আরও দু’টি গরু উদ্ধার করে। ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, সংঘবদ্ধ গরু চোর চক্রের সদস্যদের শনাক্ত ও গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রাখা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS