ভিডিও

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সেই মর্টারসেলটি নিষ্ক্রিয় করার সময় বিকট শব্দে কেঁপে উঠল ২ কি.মি. এলাকা

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ১২:৩২ রাত
আমাদেরকে ফলো করুন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে মাছ শিকারির জালে উদ্ধার হওয়া মর্টারসেলটি ৫৩ বছর পরেও সক্রিয় ছিল।

আজ বুধবার (৩১ জুলাই) দুপুর সাড়ে ১২টায় সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয় দল সেটি বিস্ফোরণ করে নিষ্ক্রিয় করার সময় বিকট শব্দে প্রায় ২ কিলোমিটার এলাকা কেঁপে ওঠে। গত শনিবার বিকেল সাড়ে ৫টায় উপজেলার দরবস্ত ও সাপমারা ইউনিয়নের সীমানা গোশাইপুর এলাকার করতোয়া নদীতে মাছ ধরার সময় গ্রামের মৎস্য শিকারি এমারত আলীর জালে মর্টারসেল বোমা সদৃশ বস্তুটি উঠে আসে।

এলাকাবাসী তাৎক্ষণিক বিষয়টি গোবিন্দগঞ্জ থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বস্তুটি তাদের হেফাজতে  নেয়  এবং বোমা নিষ্ক্রিয় বিশেষজ্ঞদলকে খবর দেয়া হয়।

উদ্ধারের ৫দিন পর আজ বুধবার (৩১ জুলাই) রংপুর থেকে আসা সেনাবাহিনীর ৬৩ পদাতিক বাহিনীর বোমা নিস্কিয় দল করতোয়া নদীর তীরে পৌঁছে পূর্ণনিরাপত্তার মধ্যে বোমাটি নিস্ক্রিয় করে। এসময় বিকট শব্দে উপজেলার সাপমারা ও দরবস্ত ইউনিয়নের বিভিন্ন এলাকা কেঁপে ওঠে।

স্থানীয়দের ধারণা ১৯৭১ সালের  স্বাধীনতা যুদ্ধের সময় বোমাটি অবিস্ফোরিত অবস্থায় মাটির নিচে ছিল। পরবর্তীতে নদী ভাঙনে করতোয়া নদীর মধ্যে ডুবে ছিল। গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ আফম আছাদুজ্জামান আসাদ বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে রংপুর থেকে সেনাবাহিনীর (৬৩ পদাতিক) বাহিনীর বোমা নিষ্ক্রিয় দল ঘটনাস্থলে পৌঁছে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে বালুর বস্তা ফেলে নিরাপত্তা বলয় সৃষ্টি করে মর্টারসেলটি নিষ্ক্রিয় করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS