ভিডিও

বগুড়ার শাজাহানপুরে খরণার প্যানেল চেয়ারম্যানকে বের করে দেয়াসহ মারপিটের অভিযোগ

ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ ১৭ জনের বিরুদ্ধে জিডি

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ১১:০২ রাত
আপডেট: জুলাই ৩১, ২০২৪, ১১:০২ রাত
আমাদেরকে ফলো করুন

শাজহানপুর (বগুড়া) প্রতিনিধি : চেয়ারম্যানের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করাকে কেন্দ্র করে বগুড়ার শাজাহানপুরের খরনা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ আব্দুর রাজ্জাক (৫৬) কে ইউপি কার্যালয় থেকে জোরপূর্বক বের করে দেওয়া এবং জাহিদুর রহমান (৩৯) নামের এক ইউপি মেম্বারকে মারপিট করার অভিযোগ উঠেছে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলমগীর হোসেন (৫৫)’র বিরুদ্ধে।

এ ঘটনায় ইউপি মেম্বার জাহিদুর রহমান বাদি হয়ে ১৭ ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন।  অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে খরনা ইউপি চেয়ারম্যান সাজেদুর রহমান সাহিন গত ১৬ এপ্রিল পদত্যাগ করেন। এরপর বিধি মোতাবেক প্যানেল চেয়ারম্যান-১ আলমগীর হোসেন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পান।

দায়িত্ব পাওয়ার কিছুদিন পরেই তিনি পবিত্র হজ্বব্রত পালনের ইচ্ছা পোষন করেন এবং ৭ মে ইউনিয়ন পরিষদের সভা ডেকে ৪৫ দিনের ছুটি নেন। সেই সাথে রেজুলেশনের মাধ্যমে প্যানেল চেয়ারম্যান-২ আব্দুর রাজ্জাককে উক্ত ছুটিকালীন সময়ের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করেন। হজ্বব্রত শেষে সম্প্রতি দেশে ফিরেন আলমগীর হোসেন।

অপরদিকে প্যানেল চেয়ারম্যান-২ আব্দুর রাজ্জাক যথারীতি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে থাকেন। প্যানেল চেয়ারম্যান-১ কর্তৃক পুনরায় প্যানেল চেয়ারম্যান-২ এর নিকট থেকে দায়িত্ব বুঝে নেওয়ার বিষয়ে গতকাল মঙ্গলবার ইউনিয়ন পরিষদে একটি বৈঠক হয়। ওই বৈঠকে আগামী ১১ আগস্ট পর্যন্ত প্যানেল চেয়ারম্যান-২ এবং তারপর থেকে প্যানেল চেয়ারম্যান-১ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন মর্মে আলোচনা হয়।

এরপরদিন অর্থাৎ আজ বুধবার (৩১ জুলাই) সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গিয়ে প্যানেল চেয়ারম্যান-২ আব্দুর রাজ্জাককে জোরপূর্বক ইউপি কার্যালয় থেকে বের করে দেন প্যানেল চেয়ারম্যান-১ আলমগীর হোসেন। এ বিষয়টি নিয়ে আলোচনার জন্য আজ বুধবার (৩১ জুলাই) ১১টার দিকে উভয় পক্ষ স্থানীয় যুবলীগ নেতা মাকছুদুর রহমান বাবুর বাড়িতে যান প্যানেল চেয়ারম্যান-২ আব্দুর রাজ্জাকসহ কয়েকজন মেম্বার।

এমতাবস্থায় উভয় পক্ষের কথা শোনার জন্য যুবলীগ নেতা মাকছুদুর রহমান বাবু মোবাইল ফোনে প্যানেল চেয়ারম্যান-১ আলমগীর হোসেনকে সেখানে ডেকে নিয়ে যান। একপর্যায়ে ইউপি সদস্য জাহিদুর রহমানকে এলোপাথারি মারপিট করেন এবং নানা রকম হুমকি দেন প্যানেল চেয়ারম্যান-১ আলমগীর হোসেন ও তার সহযোগীরা।

অভিযোগ অস্বীকার করে প্যানেল চেয়ারম্যান-১ আলমগীর হোসেন জানান, হজ্ব থেকে আসার পর তিনি যথানিয়মে সরকারি দায়িত্ব পালন করছেন। এ বিষয়ে আজ বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় এজাহার নামীয় ৫জনসহ অজ্ঞাতনামা ১০-১২ ব্যক্তির বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন ইউপি সদস্য জাহিদুর রহমান।

মেম্বারকে মারপিটের বিষয়ে অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করে শাজাহানপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম জানিয়েছেন, অভিযোগের তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS