ভিডিও

দিনাজপুরে  ৯ শিক্ষার্থীসহ ১জন অভিভাবক আটক

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৫:২৫ বিকাল
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ০৬:৪৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : দিনাজপুরে কোটা সংস্কার আন্দোলনে স্লোগান দেওয়ার সময় ৯ শিক্ষার্থী ও ১ অভিভাবকসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। আটকের পর পুলিশ তাদের দিনাজপুর কোতয়ালী থানায় নিয়ে যায়। বুধবার (৩১ জুলাই) দুপুর ১২টার দিকে দিনাজপুর গোড়ে শহীদ বড় ময়দানের কেন্দ্রীয় শহীদ মিনারে কোঠা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা একত্রিত হওয়ার সময় এ ঘটনা ঘটে। আটকদের মধ্যে ৫ জন ছাত্রী ছিলেন।

দিনাজপুর কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে ৯ শিক্ষার্থী ও অভিভাবকসহ ১০ জনকে আটক করা হয়েছে।


আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা মাথায় লাল কাপড় বেঁধে স্লোগান দেওয়ার একপর্যায়ে পুলিশ সদস্যরা কোনো কথা না বলেই কোটা আন্দোলনকারী কয়েকজন সমন্বয়কে গ্রেপ্তার করে। কেন্দ্রীয় কর্মসূচিকে পণ্ড করার জন্য পুলিশ সদস্যরা কোনো কিছু না জানিয়ে কর্মসূচিতে আসে শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে করে আন্দোলনকারী শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে গেলে কয়েকজন শিক্ষার্থীকে ধাওয়া করেন। ধাওয়া খেয়ে অনেক শিক্ষার্থী পালিয়ে যায়।

এ বিষয়ে দিনাজপুর পুলিশ সুপার ইফতেখার আহমেদ বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদেরকে গ্রেপ্তার বা আটক করা হয়নি তাদেরকে থানায় নিয়ে যাওয়া হয়েছে জিজ্ঞাসাবাদ করার জন্য। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS