ভিডিও

কালাইয়ে গ্যাসের আগুনে কারখানার আসবাবপত্রসহ মালামাল পুড়ে ছাই 

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ১১:৪৯ রাত
আমাদেরকে ফলো করুন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি ঃ কালাই উপজেলার বৈরাগীরহাটে সাদিয়া বেকারির কারখানায় আগুন লেগে মালামালসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ তথ্য নিশ্চিত করেছেন কালাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন মাস্টার (ভারপ্রাপ্ত) শাহ আলম।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, উপজেলার বৈরাগীরহাটের সাদিয়া বেকারির মালিক সাদিকুল ইসলাম সকালে বেকারি তৈরির মালামাল নিতে কিচক বাজার যান। কর্মচারিরা সময়মত কারখানায় এসে কাজ শুরু করেন। কারখানার ভিতরেই ছিল এলপি গ্যাসের সিলিন্ডার।

সেখান থেকে তারা গ্যাসের লাইনে কারখানার চুলাতে আগুন ধরিয়ে দেন। এরই মধ্যে কখন যে সিলিন্ডারের পাইপ ফুটো হয়ে আগুন আসবাবপত্রে লেগে যায় তা কেউ অনুমানও করতে পারেনি। ঘরের ছাউনিতে আগুন লেগে দাউদাউ করে জ¦লে ওঠলে বাহির থেকে লোকজন চিৎকার করতে থাকে। চিৎকার শুনে কারখানার ভিতরে থাকা লোকজন বাহিরে আসেন এবং কারখানার মালিক ও কালাই ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে পৌছার আগেই স্থানীয়রা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে সব কিছু পুড়ে ছাই হয়। ফায়ার সার্ভিসের ধারনা এলপি গ্যাসের পাইপ ছিদ্র হয়েই আগুনের সুত্রপাত হয়েছে।

ওই বাজারের ব্যবসায়ী আশরাফ আলী বলেন, বিকেলের দিকে কারখানায় আগুন দেখতে পেয়ে স্থানীয়রা চিৎকার করতে থাকে। পরে মালিক ও ফায়ার সার্ভিস অফিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের লোকজন আসার আগেই স্থানীয়রা সবাই মিলে আগুন নিভে ফেলে। আর ততক্ষনে কারখানার ভিতরের সব মালামাল ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। সাদিয়া বেকারীর মালিক সাদিকুল ইসলাম বলেন, আমার সবকিছু পুড়ে সর্বনাশ হয়ে গেছে।

প্রায় ৮ থেকে ১০ লাখ টাকার মালামাল ও আসবাবপত্র পুড়ে গেছে। কালাই ফায়ার সার্ভিস এন্ড ডিফেন্সের মাস্টার (ভারপ্রাপ্ত) শাহ আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌছার আগেই স্থানীয়রা আগুণ নিভিয়ে ফেলে। তবে সবকিছু পুড়ে গেছে। অনুমান করা হচ্ছে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। গ্যাস সিলিন্ডারের পাইপ ফুটো হয়ে আগুনের সুত্রপাত হয়েছে। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS