ভিডিও

বগুড়ার নন্দীগ্রামে সাতমাসে বিভিন্ন মামলায় গ্রেপ্তার ৪৫৮ জন

প্রকাশিত: আগস্ট ০১, ২০২৪, ০৯:৩৩ রাত
আপডেট: আগস্ট ০১, ২০২৪, ১১:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় পুলিশের অভিযানে গত সাত মাসে মাদক, জুয়া, চুরি, গরু-ধান লুটসহ নানা অপরাধে ৪৪৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়াও সহিংসতা ও নাশকতার মামলায় উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আদর ও পৌর বিএনপি’র সভাপতি আলেকজান্ডারসহ ১৫জন নেতাকে গ্রেপ্তার করা হয়।

গত বছরের বিএনপি’র হরতাল-অবরোধ চলাকালে যানবাহন ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে পৃথক মামলায় তাদেরকে আদালতে প্রেরণ করে পুলিশ।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত গত সাতমাসে মাদকবিরোধী অভিযানে ১৮ কেজি গাঁজা, ২৮৭ পিস ইয়াবা ট্যাবলেট, ২২২ পিস ট্যাপেন্টাডল ও দুই গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। চুরি যাওয়া গরু, মোটরসাইকেল, লুন্ঠিত মোবাইল ফোন ও ধান উদ্ধারসহ চোর চক্রের একাধিক সদস্যদের গ্রেপ্তার করায় চুরির প্রবণতা হ্রাস পেয়েছে।

এ উপজেলার আবাদি মাঠের গভীর নলকূপের বৈদ্যুতিক মিটার চুরি করে মোবাইল নম্বর লিখে চিরকুট ফেলে যাওয়ার আলোচিত ঘটনায় চক্রের হোতা আক্কাস আলীকে গ্রেপ্তার করে পুলিশ। সে কাহালু উপজেলার মৃত আজিম উদ্দিন শেখের ছেলে। গরু ব্যবসায়ীর পথরোধ করে মারপিট ও গরু বিক্রির পৌণে তিন লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জাকারিয়া হোসেন নামের একজনকে গ্রেপ্তার করা হয়।

সে উপজেলার শরিষাবাদ গ্রামের মকবুল হোসেনের ছেলে। গত ২৭ ফেব্রুয়ারি বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম উপজেলার সিংজানী সাগলাল মোড়ের পাশে গোয়ালিয়া মাঠে সরিষা ক্ষেত থেকে এক যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। দুইদিন পর সেই অজ্ঞাত লাশের পরিচয় শনাক্ত করে পুলিশ। ৪০ বছর বয়সী কৃষক মোত্তালিব হোসেন রংপুরের পীরগঞ্জ উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে। বিয়ের পরদিন পীরগঞ্জের নিজ বাড়ি থেকে নিখোঁজের সাত দিন পর নন্দীগ্রামে তার লাশ পাওয়া যায়।

২৩ ফেব্রুয়ারি নন্দীগ্রাম পৌর শহরের জনতা মার্কেটে মা মোবাইল প্যালেসে দুঃসাহসিক চুরির ঘটনায় জড়িতদের মধ্যে একজনকে গ্রেপ্তার ও লুন্ঠিত মালামালের মধ্যে পাঁচটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত ইয়াছিন আরাফাত মোল্লা কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুর পশ্চিমপাড়ার নুরুল ইসলামের ছেলে। ২৯ এপ্রিল নন্দীগ্রামের রনবাঘা বাজার সংলগ্ন মহাসড়কের বাঁশের ব্রিজ এলাকা থেকে পাটের বস্তাভর্তি ৫০১ মণ ধান ট্রাকে লুটের ঘটনা ঘটে। অভিযান চালিয়ে এই চক্রের তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর জামালপুর সদর থানা এলাকা থেকে লুটের কাজে ব্যবহৃত ট্রাক এবং পাবনার চাটমোহর থানা এলাকা থেকে লুন্ঠিত বস্তাভর্তি ধান উদ্ধার করা হয়।

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ আজমগীর হোসাইন আজম বলেন, রাজনৈতিক কর্মসূচি বা কোটা সংস্কার আন্দোলন ঘিরে অপ্রীতিকর ঘটনা ঠেকাতে সতর্ক অবস্থানে আছে পুলিশ। অপরাধী যেই হোকআইনের আওতায় আনা হবে। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS