ভিডিও

নিহত কনস্টেবল সুমনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০৬:৫৭ বিকাল
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ০১:৪৭ রাত
আমাদেরকে ফলো করুন

খুলনায় আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষে নিহত পুলিশ কনস্টেবল সুমন কুমার ঘরামীর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার (৩ আগস্ট) বিকেলে ময়নাতদন্ত শেষে মরদেহ খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) লাইন্সে নেওয়া হয়। সেখানে সুমনের পরিবারের সদস্যের আর্তনাদ ও আহাজারিতে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

পরে সুমনের মরদেহে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এরপর পুলিশ লাইন্সে গার্ড অব অনার শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হলে তারা মরদেহ নিয়ে কচুয়ায় রওনা হন। 

এ সময় খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম ও তাসলিমা খাতুনসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কেএমপি কমিশনার মো. মোজাম্মেল হক বলেন, সুমন কুমার ঘরামী গতকাল শহীদ হয়েছেন। নিহতের পরিবারকে তাৎক্ষণিক এক লাখ টাকা এবং মরদেহ সৎকারে আরও ২৫ হাজার টাকা দেওয়া হয়েছে। পুলিশ মহাপরিদর্শকের পক্ষ থেকে আট লাখ টাকার সঞ্চয়পত্র এবং নগদ দুই লাখ টাকা দেওয়া হবে। এ ছাড়া প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সাহায্য করা হবে। সুমনের পরিবারে কেউ শিক্ষিত থাকলে এবং পুলিশে চাকরির উপযোগী হলে তাকে চাকরি দেওয়ার ব্যবস্থা করা হবে। কেএমপি আজীবন পরিবারটির পাশে থাকবে।

পুলিশ কমিশনার আরও বলেন, গতকাল সংঘর্ষের ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। প্রথমে মিছিল শান্তিপূর্ণ ছিল। যখন তারা হরিণটানা আক্রমণ করে তখন থানা রক্ষা করতে যেতে আমাদের ১৪-১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছে। ওখানে একটি মামলা হয়েছে, পিকআপ জ্বালিয়ে দেওয়ায় মামলা হয়েছে এবং গল্লামারীতে সুমন কুমার ঘরামীকে হত্যাসহ আরও ১৫-২০ জন পুলিশ সদস্যকে নির্মমভাবে প্রহারের ঘটনায়ও মামলা হয়েছে। সবগুলো মামলা অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে করা হয়েছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS