ভিডিও

দিনাজপুরে ঝড়ে মাটিতে বকের ছানা গাছে তুলে দিল ফায়ার সার্ভিস

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০৮:১১ রাত
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০৮:১১ রাত
আমাদেরকে ফলো করুন

দিনাজপুর প্রতিনিধি : হঠাৎ আচমকা ঝড়ো বাতাসে একটি আমগাছে থাকা বক পাখির বাসা থেকে বকের ছানা মাটিতে পড়ে যায়। মাটি থেকে সেই বাসার উচ্চতা বেশি হওয়ায় কোনভাবেই সেই বকের ছানাকে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়া যাচ্ছিল না। অবশেষে ফায়ার সার্ভিস সদস্যের সহায়তায় সেই বাসার তুলে দেয়া হলো বক পাখির ছানাকে।

গতকাল শুক্রবার রাতে দিনাজপুর প্রেস ক্লাব চত্বরে থাকা একটি আমগাছের থাকা বক পাখির বাসায় ছানাটিকে তুলে দেন ফায়ার সার্ভিসের সদস্যরা। সন্ধ্যা ৬টার দিকে হঠাৎ আচমকা ঝড়ো হাওয়ার কারণে গাছে থাকা বক পাখির বাসা থেকে মাটিতে পড়ে যায় ছানাটি।

প্রতক্ষ্যদর্শী আরমান হোসেন বলেন, বিকেলে বৃষ্টির পর বাতাসের গতি বেড়ে যায়। এক পর্যায়ে আমগাছে থাকা বক পাখির বাসা থেকে ছানাটি মাটিতে পড়ে যায়। ছানাটিকে পেয়ে গাছে তুলে দিতে চেষ্টা করা হয়। পরে দিনাজপুর প্রেস ক্লাব থেকে ছানাটিকে গাছে তুলে দেয়ার জন্য ফায়ার সার্ভিসকে কল দেয়া হয়।

জাগ্রত সমাজকল্যাণ সংস্থার পরিচালক আফসানা ইমু বলেন, বক পাখির ছানাকে গাছে তুলে দেয়ার জন্য যখন ফায়ার সার্ভিসকে কল দেয়া হয় তারা অন্য কাজে ছিলেন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে বকের ছানাকে তার মায়ের কাছে ফিরিয়ে দেয়। এজন্য তাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই।

বকের ছানাকে গাছে তুলে দেয়া দিনাজপুর ফায়ার সার্ভিস দলের সদস্য রুবেলুজ্জামান বলেন, আমরা সর্বদা মানবসেবায় নিয়োজিত থাকি। এছাড়াও অনেক সময় পশুপাখি উদ্ধারের মতো মানবিক কাজও করে থাকি।

আজকে আমাদের যখন খবর দেয়া হয় যে একটি পাখি পড়ে গেছে মাটিতে তখন আমরা সাথে সাথে সাড়া দেই। পরে আমাদের স্যারের অনুমতিক্রমে উদ্ধার কাজে আসি। পরে বক পাখির ছানাকে গাছে তুলে দেয়া হয়। এই কাজটি করে অনেক ভালো লাগছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS