ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে আন্দোলনকারী শিক্ষার্থীদের বিক্ষোভ, ৩ স্থানে সড়ক-মহাসড়ক অবরোধ

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ১১:৫৯ রাত
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ০১:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : বৈষম্য বিরাধী ছাত্র আন্দোলন চাঁপাইনবাবগঞ্জের ব্যানারে দ্বিতীয় দফার আন্দোলনের তৃতীয় দিন আজ শনিবার (৩ আগস্ট) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় ৩ ঘন্টাব্যাপী ব্যাপক বিক্ষোভ প্রদর্শন, মিছিল জেলার দুই স্থানে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়ক ও জেলার শিবগঞ্জ উপজেলার একটি আঞ্চলিক সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে কয়েকশত শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক।

এসময় দূরে অবস্থান নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা ধৈর্য্যর পরিচয় দিয়েছে। বিকেল সাড়ে ৩টার দিকে জেলা শহরের বাতেন খাঁ মোড়ে কয়েকদিক থেকে আসা শিক্ষার্থীরা জড়ো হয়ে শান্তি মোড়, নিমতলা মোড়, বড়ইন্দারা মোড়, প্রেস ক্লাব, নবাবগঞ্জ সরকারি কলেজ মোড়, নিউমার্কেট, পুরাতন স্টেডিয়াম, আদালত এলাকা, এসপি, ডিসি অফিস এলাকা, শিশু পার্ক, মহানন্দা বাসস্ট্যান্ড সড়কসহ শহরের প্রধান প্রায় সকল প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্বরোড মোড়ে বিকেল ৪টার পরে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয়।

ঘন্টারও বেশি সময় সড়কে বসে অবস্থান, বক্তৃতা, মোমবাতি প্রজ্জলনের পর তারা মিছিল নিয়ে সন্ধ্যা সোয়া ৬টার দিকে  শান্তি মোড়ে কর্মসূচি শেষ করে। এসময় মহাসড়কে যানজট সৃষ্টি হয়। বন্ধ হয়ে যায়  যানবাহন চলাচল।

এদিকে বিকেলে আন্দোলনরত শিক্ষার্থীদের আরেকটি অংশ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট গোপালনগর মোড়ে অবস্থান নেয়। কানসাটে তারা প্রায় ঘন্টাব্যাপী রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়কে বিক্ষোভ ও অবস্থান করে।

এদিকে শিবগঞ্জের মনকষা ইউনিয়নের তারাপুর সড়কেও বিকেলে শিক্ষার্থীরা প্রায় ঘন্টাব্যাপী অবস্থান করে সড়কে মিছিল, বিক্ষোভ প্রদর্শন ও অবরোধ করে। কর্মসূচি চলাকালে বক্তব্যে ও স্লোগানে সাম্প্রতিক হত্যাসমূহের তদন্ত, বিচার, সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবি জানায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS