ভিডিও

  বিজয় উল্লাসে উত্তাল চট্টগ্রাম

প্রকাশিত: আগস্ট ০৫, ২০২৪, ০৬:৪১ বিকাল
আপডেট: আগস্ট ০৫, ২০২৪, ০৬:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগে বন্দর নগরী চট্টগ্রামে লাখ লাখ মানুষ রাস্তায় নেমে বিজয় উল্লাস করছে। সোমবার (৫ আগস্ট) বিকেলে ৩টার পর থেকে প্রধানমন্ত্রীর পদত্যাগের খবর পেয়েই রাস্তায় নেমে এসে বিজয় উদযাপন করতে দেখা গেছে নারী শিশুসহ সর্বস্তরের মানুষকে। এসময় উল্লাসিত মানুষকে নানা স্লোগান দিতে দেখা গেছে।

সরেজমিন দেখা গেছে, বিকেল ৩টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের খবর ছড়িয়ে যায়। সঙ্গে সঙ্গে নগরের চান্দগাঁও আবাসিক এলাকা থেকে শুরু হয় বিজয় মিছিল। অংশ নেন নারী-শিশুসহ হাজার হাজার মানুষ। আধ ঘণ্টার মধ্যে বহদ্দারহাট মোড়ে সমবেত হন অন্তত ১০ হাজার মানুষ। এরপর ছাত্র বিক্ষোভের সময় নিহত শিক্ষার্থীদের স্মরণ করেন বহদ্দারহাট ও মুরাদপুর হয়ে বিজয় মিছিল আগান লালদিঘীর পথে। নগরের বিভিন্ন প্রান্ত থেকে এভাবেই খণ্ড খণ্ড বিজয় মিছিল এগোয় লালদিঘীর দিকে। নগরের সব পথ মিশে গেছে ওই ঐতিহাসিক ময়দানে।

এসময় শিক্ষার্থীদের হাতে ও মাথায় পতাকা স্লোগান দিতে দেখা গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানজিন বলে, ‘বাংলাদেশ স্বাধীন। বিজয় আমাদের।’

চকবাজারের বাসিন্দা নাজমুল ইসলাম বলেন, কি যে আনন্দ লাগছে বোঝাতে পারবো না। এ বিজয় নির্যাতিত ছাত্র জনতার।


সেখানে জড়ো হওয়া মানুষ ‘জিতেছেরে জিতেছে, ‘ছাত্র সমাজ জিতেছে, ‘বাংলাদেশ বাংলাদেশ’, ‘ভুয়া ভুয়া’-সহ সরকার পতনের নানা স্লোগান দিতে থাকেন।

এর আগে বিকেল ৪টায় প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করেছেন বলে জানিয়ে সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেন, ‘এখন রাজনৈতিক ক্রান্তিকাল চলছে। একটি অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। সব হত্যার বিচার হবে। সেনাবাহিনীর ওপর আস্থা রাখেন। আমরা রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেছি।’

এর আগে বেলা আড়াইটায় বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টার শেখ হাসিনাকে নিয়ে যাত্রা করে। এসময় তার সঙ্গে তাঁর ছোট বোন শেখ রেহানা ছিলেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS