ভিডিও

মিঠাপুকুরে ধ্বংসস্তুপ থেকে কালো ধোঁয়া বের হচ্ছে

প্রকাশিত: আগস্ট ০৫, ২০২৪, ০৯:৫৬ রাত
আপডেট: আগস্ট ০৫, ২০২৪, ০৯:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি :  রংপুরের মিঠাপুকুরে সরকারি দপ্তরগুলোর ধবংস স্তুপ থেকে আজও কালো ধোঁয়া বের হচ্ছে। গতকাল রোববার উপজেলা পরিষদ ভবন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ সাবেক এমপি এইচ এন আশিকুর রহমানের বাসভবনসহ বিভিন্ন সরকারি দপ্তরে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলা নির্বাচন অফিস,সমবায়, আনসার ভিডিপির কার্যালয় ও উপজেলা পরিষদের পুরাতন অডিটরিয়ামের ধবংস স্তুপ থেকে কালো ধোঁয়া বের হতে দেখা গেছে। এক দফা দাবিতে ছাত্র জনতার মিছিলের এক পর্যায়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করার ঘটনা ঘটে। এতে উপজেলা পরিষদ ভবন,খাদ্য, মৎস্য, সমবায়,শিক্ষা, আনসার ভিডিপি,তিনটি অডিটোরিয়ামে আগুন দেওয়া হয়।

আগুনে সবকিছু পুড়ে ছারখার হয়ে যায়। পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর শিক্ষার্থীর জন্য বরাদ্দ শতাধিক বাইসাইকেল, পরিষদ চত্বরে রাখা ৩০ টি মোটরসাইকেল, আগুনে ভস্মীভূত হয়েছে।

এ ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ সাবেক এমপি এইচ এন আশিকুর রহমানের বাসভবন,আওয়ামী লীগ কার্যালয়,উপজেলা চেয়ারম্যানের দলীয় কার্যালয়, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক চেংমারী  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল কবীর টুটুলের বাসভবন ও থানা চত্বরে মামলার আলামত হিসেবে জব্দ করে রাখা কয়েকটি পরিবহনে আগুন দেওয়া হয়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আনোয়ার সাদাত লিমনের বাড়িতেও ইটপাটকেল নিক্ষেপ করার হয়। ধবংস যজ্ঞ চালানোর সময় আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর কোন ইউনিটকে দেখা যায়নি বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা সম্ভব হয়নি। থানা ঘেরাও করার চেষ্টা করলে পুলিশ টিআর সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে ৪ জন আহত হয়েছে। তাদের উপজেলা হাসপাতালে ভর্তি না করায় নাম জানা যায়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS