ভিডিও

বগুড়ায় দ্বিতীয় দিনের মত ট্রাফিক নিয়ন্ত্রণ ও আবর্জনা পরিস্কার করেছে শিক্ষার্থীরা

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ০৯:০৬ রাত
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ০৯:০৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : দ্বিতীয় দিনের মত আজ বুধবার (৭ আগস্ট) বগুড়া শহরের ট্রাফিক কন্ট্রোল করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। একই সাথে রাস্তায় পড়ে থাকা আবর্জনাও সরিয়েছে তারা। শিক্ষার্থীদের এহন কর্মকান্ডে খুশি বগুড়ার সর্বস্তরের মানুষ।

গত ৫ জুলাই শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে পুলিশ বাহিনীর সদস্যদের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে দেখা যাচ্ছেনা। এ অবস্থায় বগুড়ার ট্রাফিক ব্যবস্থা ভেঙে পড়তে পারে এই আশংকায় শিক্ষার্থীরা নিজ দায়িত্বে রাস্তায় নেমে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রন করতে থাকে।

এতে শহরের যানজট কমে যায়। শিক্ষার্থীরা পথচারিদের রাস্তা ছেড়ে ফুটপাত দিয়ে চলার অনুরোধ করেন। তারা রাস্তা পারাপারে নির্দিষ্ট স্থান ব্যবহার করার আহবান জানান। গত মঙ্গলবার শতাধিক শিক্ষার্থীকে এই কাজে দেখা গেলেও আজ বুধবার (৭ আগস্ট) বুধবার এর সংখ্য ছিল দুই শতাধিক।

শহরের গুরুত্বপূর্ণ প্রতিটি সড়কেই শিক্ষার্থীদের ট্রাফিকের দায়িত্ব পালন এবং রাস্তা পরিস্কার করতে দেখা গেছে। সদ্য সাবেক এমপি রাগেবুল আহসান রিপুর বাড়ির সামনে পুড়ে যাওয়া গাড়ি অপসারণ, জেলা আওয়ামীলীগ, জেলা জাসদ কার্যালয়ের সামনে থেকে আবর্জনা এবং ভষ্ম সরিয়েছে তারা।

আজ বুধবার (৭ আগস্ট) দুপুরে এক পকেটমারকে ধরে রাখেন কিছুক্ষণ। শহরের সাতমাথা এলাকায় ওই পকেটমার ছাত্রদের হাতে ধরা পরে। এদিকে আন্দোলন চলাকালে সড়ক বিভাজনের  যে সব স্থানে গাছ কাটা হয়েছে বা ভাঙা হয়েছে সেই সব স্থানে গাছ লাগিয়েছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সাথে যুব রেডক্রিসেন্টের সদস্যদেরকেও দেখা গেছে স্বেচ্ছায় ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করতে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS