ভিডিও

দ্বিতীয় স্বাধীনতা যুদ্ধের মহানায়ক আবু সাইদ ও তার পরিবারকে  শ্রদ্ধা জানাতে এসেছি : পীরগঞ্জে জামায়াতের আমীর 

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২৪, ১০:১৫ রাত
আপডেট: আগস্ট ০৭, ২০২৪, ১০:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :  দ্বিতীয় স্বাধীনতা যুদ্ধের মহানায়ক আবু সাইদ এবং তার পরিবারকে শ্রদ্ধা জানাতে আমরা মনের টানে নৈতিক দায়বদ্ধতার জায়গা থেকে এখানে এসেছি। আমরা আমাদের কলিজার টুকরা যুবসমাজ যারা বুক চিতিয়ে গুলির সামনে দাঁড়িয়েছিল, যারা আত্মত্যাগ করেছে, যারা দুনিয়া থেকে বিদায় নিয়েছে, যারা পঙ্গু হয়েছে সকলের প্রতি আমরা গভীর শ্রদ্ধা নিবেদন করি।

যারা নিহত হয়েছে তাদেরকে শহীদ হিসেবে কবুল করার জন্য আল্লাহর দরবারে দোয়া করছি। আজ বুধবার (৭ আগস্ট) দুপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে প্রথম শহীদ বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের ছাত্র আবু সাইদের কবর জিয়ারতে রংপুরের পীরগঞ্জের বাবনপুরে এসে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, আবু সাইদের পরিবার ও এলাকার মানুষের প্রতি নৈতিক ঋণ পরিশোধ করতে এসেছি। আবু সাইদ এই পরিবারের এই এলাকার একটি গোলাপ ফুল, যে গোটা জাতির ঘুম ভেঙে দিয়েছে। আবু সাইদ শুধু বাংলাদেশের নয়, এখন সে দুনিয়াবাসীর সম্পদ। এই আবু সাইদ নিজেই একটা ইতিহাস। তার অবদান ভোলার নয়। আরও যারা শহীদ হয়েছে তারাও প্রত্যেকেই ইতিহাস, যারা লড়াই করে গাজী হিসেবে বেঁচে আছে তারাও ইতিহাস।

তিনি বলেন, আমরা এখান থেকে শিক্ষা নেব, আগামী দিনে রাষ্ট্রীয় পর্যায়ে আবার যেন কোন দুর্বৃত্তপনা, স্বৈরাচারীপনা, জুলুমবাজ কোন সরকার আসতে না পারে এজন্য এই প্রজন্মের যুবকদেরকে সোচ্চার থাকতে হবে। দেশবাসীকে সজাগ থাকতে হবে। অন্য কোন অপশক্তিকেও আমরা গ্রহণ করবো না।

আমরা প্রত্যেকেই একেকজন পাহারাদার হিসেবে জাতির অধিকারকে বাঁচিয়ে রাখার চেষ্টা করবো। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা জাতির বিবেক, আমাদের এই আওয়াজ আপনাদের মাধ্যমে জাতির কাছে পৌঁছে দিতে অনুরোধ করছি। আসুন আমরা একসাথে যুদ্ধ করি অন্যায়ের বিরুদ্ধে।

অন্তবর্তিকালীন সরকারের নিজেদের প্রতিনিধি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই বিপ্লব আমরা করিনি, এ বিপ্লব করেছে আমাদের যুবসমাজ। আমি প্রেসিডেন্টের সাথে বৈঠকে বলেছি এই বিপ্লবের ফাস্ট এন্ড লাস্ট স্টেক হোল্ডার আমাদের যুব সমাজ। সুতরাং তাদের সাথে কথা বলে আগামীর দিকনির্দেশনা নিতে হবে। সেই পথ ধরতে হবে। আমরা ধন্যবাদ জানাই রাষ্ট্রপতি সেটা করেছেন।

আজ বুধবার (৭ আগস্ট) সকালে জামায়াতের আমীর ডা. শফিকুর রহমান ঢাকা থেকে হেলিকপ্টারযোগে পীরগঞ্জের জাফরপাড়া দারুল উলুম কামিল মাদ্রাসা মাঠে অবতরণ করেন। এসময় সেখানে জামায়াতসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দদের সাথে কুশল বিনিময় করে জনসমাবেশে বক্তৃতা করেন।

এ সময় দলীয় নেতা-কর্মী ছাড়াও মাদ্রাসা মাঠে সাধারণ মানুষের উপচেপড়া ভিড় দেখা দেয়। উপজেলা, জেলাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS