ভিডিও

বগুড়া প্রেসক্লাবের ‘অবৈধ কমিটি’ বিলুপ্ত করে আহবায়ক কমিটি গঠন

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২৪, ০৯:৩৫ রাত
আপডেট: আগস্ট ০৯, ২০২৪, ০২:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আজ বৃহস্পতিবার ৮ আগস্ট বগুড়া প্রেসক্লাবের সদস্যদের এক তলবি সভা ক্লাব মিলানায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও অবিভক্ত বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াসিকুর রহমান বেচান। সাধারণ সদস্য ও সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সাধারণ সম্পাদক এসএম আবু সাঈদ এর সঞ্চালনায় সভার শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শোক প্রস্তাব গৃহিত হয়। শহীদদের রুহের মাগফিরাত করা হয়। এরপর পূর্বের ‘অবৈধ’ কমিটি বিলুপ্ত করা হয়। সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি গনেশ দাস আহবায়ক কমিটি উপস্থাপন করলে উক্ত কমিটি সর্ব সম্মতিক্রমে গৃহিত হয়। এতে ওয়াসিকুর রহমান বেচানকে আহবায়ক করা হয়। যুগ্ম আহবায়ক হলেন দৈনিক নয়াদিগন্তের বগুড়া অফিস প্রধান আবুল কালাম আজাদ ও দৈনিক করতোয়ার সিনিয়র রিপোর্টার রাহাত আহাম্মেদ রিটু। সদস্য সচিব দৈনিক দূরন্ত সংবাদের সম্পাদক সবুর শাহ লোটাস। সদস্যরা হলেন মীর সাজ্জাদ আলী সন্তোষ, মতিউল ইসলাম সাদী, আব্দুর রহিম বগরা, মীর্জা সেলিম রেজা, সৈয়দ ফজলে রাব্বী ডলার, গনেশ দাস, এস এম আবু সাঈদ, মমিনুর রশিদ সাইন, জহুরুল ইসলাম, মোস্তফা মোঘল, সাইফুল ইসলাম, আব্দুর রহিম ও সাহেদুজ্জামান সিরাজ।

সভায় বিলুপ্ত কমিটির সিদ্ধান্তে মোস্তফা মোঘলের বাতিল করা সদস্য পদ ফিরিয়ে দেয়া হয়। এছাড়া সভায় অভিমত ব্যক্ত করা হয় যে দীর্ঘদিন ধরে অগণতান্ত্রিকভাবে প্রেসক্লাবকে কুক্ষিগত করে পেশাদার সাংবাদিকদের অধিকার বঞ্চিত করে রাখা হয়েছিল। সেই বঞ্চিতদের অধিকার ফিরে দেয়ার জন্য নতুন কমিটি কার্যকর ব্যবস্থা নেবেন। সভায় অবৈধ কমিটির সার্বিক কর্মকান্ডের নিন্দা প্রস্তাবও গৃহিত হয়।

]সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আবুল কালাম আজাদ, রাহাত আহাম্মেদ রিটু, সবুর শাহ লোটাস, মীর সাজ্জাদ আলী সন্তোষ, মতিউল ইসলাম সাদী, আব্দুর রহিম বগরা, মীর্জা সেলিম রেজা, সৈয়দ ফজলে রাব্বী ডলার, মমিনুর রশিদ সাইন, জহুরুল ইসলাম, মোস্তফা মোঘল, সাইফুল ইসলাম, আব্দুর রহিম, রেজাউল হক বাবু, বাদল সরকার, এফ শাহজাহান, আব্দুর রহমান টুলু, মাহফুজ মন্ডল, শফিকুল ইসলাম শফিক, আব্দুস সালাম বাবু, তোফাজ্জল হোসেন, জেড এ মিলন, গোলাজার হোসেন মিটু প্রমুখ।

সভা থেকে প্রেসক্লাবের বিলুপ্ত কমিটিকে হিসাব, কাগজপত্র, অন্যান্য সম্পদ নতুন কমিটিকে দ্রুত বুঝে দেয়ার জন্য আহবান জানানো হয়। সভার সভাপতি সমাপনি বক্তব্যে বলেন, প্রেসক্লাব ‘রাহু মুক্ত’ হয়েছে এই প্রেসক্লাব পেশদার সাংবাদিকদের কাজের জন্য উন্মুক্ত ঘোষণা করা হলো। খবর প্রতীক ওমর স্বাক্ষরিত বিজ্ঞপ্তির।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS