ভিডিও

রংপুরে নগরীর পরিবেশ উন্নয়নে চলো স্বপ্ন ছুঁই সংগঠনের বৃক্ষরোপণ

প্রকাশিত: আগস্ট ০৯, ২০২৪, ১০:২২ রাত
আপডেট: আগস্ট ০৯, ২০২৪, ১০:২২ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর জেলা প্রতিনিধি : রংপুর শহরের পরিবেশ উন্নয়নে সক্রিয় ভূমিকা রাখা এবং নগরজীবনের মান বৃদ্ধির মাধ্যমে একটি সুস্থ ও সৌন্দর্যমন্ডিত পরিবেশ নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে ‘চলো স্বপ্ন ছুঁই’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

উদ্যোগের অংশ হিসেবে আজ শুক্রবার (৯ আগস্ট) শহরের মেডিকেল মোড় থেকে ধাপ পর্যন্ত রোড ডিভাইডারে তিন শতাধিক শোভাবর্ধনকারী বৃক্ষরোপণ করা হয়েছে। বিকেল ৩টায় মেডিকেল মোড়ে সংগঠনের স্বেচ্ছাসেবকরা একত্রিত হয়ে বৃক্ষরোপণের কাজ শুরু করেন। বৃক্ষরোপণ কর্মসূচির স্লেøাগান ছিল সবুজ রংপুর, নবপ্রাণ প্রকৃতি যা প্রকৃতির প্রতি দায়িত্বশীলতা ও পরিবেশের প্রতি স্নেহ প্রদর্শনের একটি শক্তিশালী বার্তা প্রদান করে।

স্বেচ্ছাসেবকরা এই উদ্যোগের প্রতি তাদের আগ্রহ ও উৎসাহ ব্যক্ত করে বলেন, আমরা বিশ্বাস করি, আমাদের এই উদ্যোগ পরিবেশ সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে সহায়তা করবে এবং রংপুর শহরকে আরও সুন্দর ও বাসযোগ্য করে তুলবে। তাদের মতে, বৃক্ষরোপণ কর্মসূচি শুধু গাছ লাগানোর একটি কার্যক্রম নয়, বরং এটি পরিবেশ সচেতনতা বৃদ্ধির একটি কার্যকর উপায়।

সংগঠনের প্রতিষ্ঠাতা মুহতাসিম আবশাদ জিসান বলেন, বর্তমানে আমাদের পরিবেশ নানা ধরণের দূষণ এবং পরিবেশগত বিপর্যয়ের সম্মুখীন। বিশেষ করে নগরাঞ্চলগুলোতে সবুজায়নের অভাব একটি মারাত্মক উদ্বেগের বিষয় হয়ে উঠেছে।

এই পরিস্থিতিতে আমাদের সবার দায়িত্ব হলো পরিবেশ রক্ষা এবং কার্যকর উদ্যোগ গ্রহণ করা। কারণ গাছ আমাদের পরিবেশকে শীতল করে, বায়ুকে পরিশুদ্ধ করে, জীববৈচিত্র্য সমৃদ্ধ করে এবং নগরের সৌন্দর্য বৃদ্ধি করে। এরপরে সংগঠনের উদ্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান এবং স্থানীয় এলাকাগুলোতে ফলজ ও বনজ গাছ রোপণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS