ভিডিও

সিদ্ধিরগঞ্জ থানার লুট হওয়া অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০১:১০ দুপুর
আপডেট: আগস্ট ১০, ২০২৪, ০১:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  সিদ্ধিরগঞ্জ থানা থেকে লুট হওয়া অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন সরকারি জিনিসপত্র উদ্ধার করেছে র‌্যাব।

শনিবার (১০ আগস্ট) সকালে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এ সময় একটি চায়না রাইফেল (বাট ভাঙ্গা), একটি সিজেট পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০ রাউন্ড সিজেট পিস্তলের গুলি, একটি গ্যাস গান, ৫টি গ্যাস সেল, ২১টি রাবার বুলেট, ২১টি লেড বল, একটি এক নলাবন্দুক, একটি রিভলবার, ১০ রাউন্ড রিভলবারের গুলি, ৪টি সাউন্ড গ্রেনেড, ৩টি হ্যান্ডকাপ, ২টি মোটরসাইকেল, একটি ডিভিআরসহ লুট হওয়া বিভিন্ন সরকারি জিনিসপত্র উদ্ধার করা হয়।

এর আগে গত কয়েকদিন সিদ্ধিরগঞ্জ থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে এইসব অস্ত্র উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, বাংলাদেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের ৩৬ দিনব্যাপী আন্দোলনে শেষ পর্যন্ত পদত্যাগ করতে বাধ্য হন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রদের এই কোটাবিরোধী আন্দোলন এক সময় গণঅভ্যুত্থানে রূপ নেয়। শেখ হাসিনার দেশত্যাগে ছাত্রজনতা যখন বিজয় উল্লাস করছিল তখন কিছু সুযোগ সন্ধানী দুষ্কৃতকারী গণভবনসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগসহ লুটপাট করে। এরই ধারাবাহিকতায় গত ৫ আগস্ট সন্ধ্যায় দুর্বৃত্তরা সিদ্ধিরগঞ্জ থানায় আক্রমণ, ভাঙচুরসহ অগ্নিসংযোগ করে লুটপাট করে।

লুটপাটের একপর‌্যায়ে দুর্বৃত্তরা থানা থেকে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদসহ বিভিন্ন সরকারি সম্পদ লুট করে নিয়ে যায়। পরবর্তীতে র‌্যাব ১১ এর একটি গোয়েন্দা টিম থানা থেকে লুট হওয়া সরকারি সম্পদ উদ্ধারের জন্য সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS