ভিডিও

 গাজীপুরে কারখানার নিরাপত্তায় টাস্কফোর্স

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৪:১২ দুপুর
আপডেট: আগস্ট ১০, ২০২৪, ০৪:১২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  গাজীপুরে পোশাক কারখানার নিরাপত্তায় কাজ শুরু করেছে সেনাবাহিনীর সমন্বিত টাস্কফোর্স।

শনিবার (১০ আগস্ট) সকাল থেকে টাস্কফোর্সের নিরাপত্তা বলয়ে স্বাভাবিকভাবেই চলছে সবগুলো কারখানা।

কারখানা মালিক ও বিজিএমইএ নেতারা জানান, কারখানার নিরাপত্তা নিশ্চিত হলে পোশাক খাতকে এক নম্বর অবস্থানে এগিয়ে নিতে চান তারা।

জানা যায়, শিল্প অধ্যুষিত গাজীপুরে তৈরি পোশাকসহ বিভিন্ন কারখানায় চলছে উৎপাদন, বিভিন্ন ইউনিটে কাজ করছেন শ্রমিকরা। কারফিউসহ নানা আন্দোলন সংগ্রামের কারণে কয়েকদিন কারখানায় উৎপাদন বিঘ্নিত হলেও পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় ঘুরে দাঁড়িয়েছে পোশাক শিল্প। শুরুতে মালিকরা নিজস্ব নিরাপত্তা কর্মী ও স্বেচ্ছাসেবকদের সহায়তায় নিরাপত্তা দিয়ে কারখানা চালু করেন। তবে সার্বিক নিরাপত্তায় শনিবার থেকে কাজ শুরু করেছে সেনাবাহিনীর সমন্বিত টাস্কফোর্স।

সেনাবাহিনীর কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিনের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স গাজীপুর, আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় নিরাপত্তায় কাজ করছে।

কারখানা মালিকরা বলছেন, গাজীপুরসহ অন্যান্য শিল্প এলাকায় শতভাগ কারখানা চালু করা হয়েছে। এতে শ্রমিকদের উপস্থিতি প্রায় শতভাগ। শিল্প-কারখানার নিরাপত্তা নিশ্চিতে সেনাবাহিনীর টাস্কফোর্স সেল গঠন করা হয়েছে। সেনা সদস্যদের ব্যাপক টহলের মাধ্যমে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS