ভিডিও

রামগতিতে কালভার্ট ধসে যোগাযোগ বন্ধ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৪:০৫ দুপুর
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ০৪:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  লক্ষ্মীপুরের রামগতিতে একটি কালভার্ট ধসে আলেকজান্ডার-সোনাপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) ভোরে ব্যস্ততম সড়কটির কালভার্টটি ধসে পড়ে।

চর আলগী ইউনিয়নের নবিয়ল মোড়ে নির্মিত ৫ মিটার দৈর্ঘ্যের কালভার্টটি ধসে সড়ক বিচ্ছিন্ন থাকায় রামগতির সঙ্গে নোয়াখালী সদর ও সুবর্ণচর উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে। কালভার্টের দু’পাশে কয়েকটি স্থানে ফাটল দেখা দেওয়ায় স্থায়ী দুর্ভোগের আশঙ্কা দেখা দিয়েছে জনমনে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, কালভার্ট ধসে পড়ায় স্থানীয়রা গাছ দিয়ে সড়কের দু’পাশে ব্যারিকেড দিয়েছে। বিকল্প হিসেবে নুরিয়া হাজিরহাট থেকে ভাই ভাই তেমুহনী সড়ক ব্যবহারে পরমর্শ দিয়েছে স্থানীয় প্রশাসন। কিন্তু সড়কটি প্রস্থে কমসহ আধাপাকা হওয়ায় বড় যানবাহন চলাচল করতে পারছে না। অতিরিক্ত যানবাহন চলাচলে গ্রামীণ রাস্তাটি নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কাও করছেন স্থানীয়রা।

জানা গেছে, সোমবার (৫ আগস্ট) বিকেলে মেঘনা নদীর জোয়ারের তীব্র স্রোতে আলেকজান্ডার-সোনাপুর সড়কের নবিয়ল মোড়ের কালভার্টটির একটি অংশ ও দু’পাশের প্রায় ১০ মিটার ধসে পড়ে। এতে বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরদিন ১০-১২ জন শ্রমিক সংস্কারের কাজ শুরু করে। কিন্তু প্রতিদিন দু’বারের জোয়ার ও তীব্র স্রোতে সংস্কার কাজ করতে পারেনি সড়ক ও জনপথ বিভাগ। এরইমধ্যে জিওব্যাগসহ বেশ কিছু সংস্কার সরঞ্জাম আনা হয়েছে।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ আমজাদ হোসেন জানান, সড়ক ও জনপদ বিভাগ সড়ক ও কালভার্টটি সংস্কারে কাজ করবে। ক্ষতিগ্রস্ত স্থানে বিকল্প হিসেবে একটি বেইলি ব্রিজ স্থাপনের চেষ্টা চলছে।

জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, কয়েকদিন ধরে ক্ষতিগ্রস্ত কালভার্ট-সড়ক নিয়ে কাজ করা হচ্ছে। একটি বেইলি ব্রিজ এনে দ্রুত সেখানে স্থাপন করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS