ভিডিও

কুয়েট ভিসি ও প্রো-ভিসির পদত্যাগ দাবি 

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৪:৪৭ দুপুর
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ০৪:৪৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:    খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকরা খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ভিসি প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার ও প্রো-ভিসি প্রফেসর ড. সোবহান মিয়ার পদত্যাগের দাবি করা হয়। এ উপলক্ষ্যে কুয়েট ক্যাম্পাসে একটি র‍্যালি ও  প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (১১ আগস্ট) বেলা ১১ টায় ভিসি ও প্রো-ভিসির পদত্যাগ চেয়ে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকদের ব্যানারে একটি র‍্যালি বের করে। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সভার মাধ্যমে শেষ হয়। 

প্রতিবাদ সভায় বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. আফতাব হোসেন, প্রফেসর ড. এম এম হাশেম, প্রফেসর ড. শাহজাহান ও প্রফেসর রাজিয়া খাতুন। 


এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অ্যাক্টিং ভিসি প্রফেসর ড. সাইদুল ইসলাম, প্রফেসর ড. হাবিবুর রহমান, প্রফেসর ড. গোলাম কাদের,  প্রফেসর ড. মো. হেলাল আন-নাহিয়ান, প্রফেসর মাহমুদুল আলমসহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা খুবই লজ্জিত এবং ব্যথিত এ কারণে যে, আমাদের ভিসি এবং প্রো-ভিসি ফ্যাসিবাদের সমর্থক ছিলেন। যারা ছাত্র নির্যাতনকারীদের পক্ষে ছিলেন। তারা আজ কুয়েট থেকে পলাতক। যে কুয়েটে ছাত্ররা আসার জন্য উন্মুখ হয়ে বসে আছে। একাডেমিক কার্যক্রম চালু করার জন্য আমরা উন্মুখ হয়ে বসে আছি। এই অবস্থায় ভিসি এবং প্রো-ভিসি পলাতক। আমরা চাই অবিলম্বে ভিসি এবং প্রো-ভিসি পদত্যাগ করুক। আজকের মধ্যে তারা পদত্যাগ না করলে আর ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না। তাদেরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS