ভিডিও

বগুড়ায় পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল-সমাবেশ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ১০:২৮ রাত
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ১০:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : দেশব্যাপী সনাতন ধর্মালম্বীদের মন্দিরে হামলা, মূর্তি ভাঙচুর, বাড়িঘরে অগ্নিসংযোগ, ব্যবসা প্রতিষ্ঠান লুটপাট, ধর্ষণ ও হত্যাসহ সকল সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে বগুড়া শহরের সাতমাথায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল হয়েছে।

আজ রোববার (১১ আগস্ট) সকালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টাান ঐক্য পরিষদ বগুড়া জেলা শাখার যৌথ উদ্যোগে আয়োজিত এ কর্মসূচির শুরুতে সাতমাথা থেকে এক প্রতিবাদী মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে আবার সেখানে ফিরে আসে। পরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি ডা. এন সি বাড়ইয়ের সভাপতিত্বে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য দিলিপ কুমার দেব। জেলা পূজা উদযাপন পরিষদের সাধাণর সম্পাদক নির্মালেন্দু রায়ের সঞ্চালনায় ও পরিমল প্রসাদ রাজ ও নির্মল কুমার রায়ের ব্যবস্থাপনায় সভায় বক্তারা-দেশব্যাপী সনাতন ধর্মালম্বীদের মন্দিরে হামলা, মূর্তি ভাঙচুর, বাড়িঘরে অগ্নিসংযোগ, ব্যবসা প্রতিষ্ঠান লুটপাট, ধর্ষণ ও হত্যাসহ সকল সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সবাইকে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

এছাড়াও প্রতিটি অপরাধের সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচার দাবি করেন। পরে বেলা প্রায় আড়ইটা পর্যন্ত এই দুই সংগঠনের পাঁচ শতাধিক মানুষ শহরের সাতমাথা অবরোধ করে রাখেন। এসময় সাতমাথায় সব ধরণের যান চলাচল বন্ধ হয়ে যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS