ভিডিও

বগুড়ার আদমদীঘিতে ড্রেন ভরাট হয়ে জলাবদ্ধতা, দুর্ভোগ গ্রামবাসীর

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ১১:৩৩ রাত
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ১১:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘি উপজেলা সদরের উপজেলা পরিষদের সামনে থেকে বাসস্ট্যান্ড হয়ে পশ্চিম বাজার রামশালা খাড়ি ব্রিজ পর্যন্ত অবস্থিত ড্রেনটি ভরাট হয়ে গেছে। এর ফলে পানি নিস্কাশন না হওয়ায় সামান্য বৃষ্টির পানিতেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এ কারনে কয়েকটি গ্রাম ও বিপুল পরিমান ধানক্ষেত হুমকির মুখে পড়েছে। ফলে দুর্ভোগে পড়েছে গ্রামবাসী। অবিলম্বে ড্রেনটি পুর্ননিমাণ ও সংস্কার করার দাবি জানিয়েছেন।

স্থানীয়রা জানান, দেশ স্বাধীনের আগে নির্মিত শিবপুর, শিয়ালশন, জিনইর, বিষ্ণুপুর গ্রামসহ কয়েকটি গ্রাম ও মাঠের বৃষ্টির পানি নিস্কাশনের জন্য আদমদীঘি উপজেলা পরিষদের সামনে থেকে বাসস্ট্যান্ড হয়ে পশ্চিম বাজার রামশালা খাড়ি ব্রিজ পর্যন্ত অবস্থিত ড্রেন দিয়ে পানি নিস্কাশন হতো। ওই ড্রেন দিয়ে পানি নিস্কাশন হওয়ায় উল্লেখিত গ্রামে কোন জলাবদ্ধতা ছিলনা।

দেশ স্বাধীনতার পর থানা বা উপজেলা পর্যায়ে উন্নয়ন হলেও ওইসব গ্রামের বৃষ্টির পানি নিস্কাশনের জন্য ড্রেনের কোন সংস্কার কিংবা পুননির্মাণ করা হয়নি। ফলে ক্রমেই জলাবদ্ধতা বেড়েই চলেছিল। বর্তমানে আদমদীঘি উপজেলার সামনে থেকে সড়ক ও জনপথের ধার ঘেঁষে যে ড্রেন দিয়ে পানি নিস্কাশন হতো সেই ড্রেনে বিভিন্ন দোকানপাট ও বাসা বাড়ির আবর্জনা ফেলে পানি নিস্কাশনের পথ প্রায় বন্ধ করে দেয়া হয়েছে।

ফলে সামান্য বৃষ্টিতে শিবপুর, শিয়ালশন, জিনইর, বিষ্ণুপুর গ্রামসহ কয়েকটি গ্রাম ও মাঠের ফসলের ক্ষেতে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জমির ধানসহ অন্যান্য আবাদ পানির নিচে তলিয়ে গেছে। শিয়ালশন গ্রামের জুলফিকার আলী, শিবপুর গ্রামের গোলাম ফারুকসহ অনেকের অভিযোগ সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি নিস্কাশন হয়না।

ফলে নানা দুর্ভোগে পোহাতে হচ্ছে। তারা অবিলম্বে ড্রেনটি পুনঃনির্মাণ ও সংস্কার করার দাবি জানিয়েছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান আত্মগোপনে থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS