ভিডিও

ব্যক্তিগত কারণ দেখিয়ে কুয়েট ভিসি ও প্রোভিসির পদত্যাগ

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৩:০২ দুপুর
আপডেট: আগস্ট ১২, ২০২৪, ০৩:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:  অবশেষে পদত্যাগ করলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মিহির রঞ্জন হালদার ও উপ-উপাচার্য (প্রোভিসি) অধ্যাপক ড. সোবহান মিয়া।

সোমবার (১২ আগস্ট) দুপুরে ই-মেইলে তারা পদত্যাগপত্র পাঠিয়েছেন।

ভিসি তার পদত্যাগপত্রে পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন ব্যক্তিগত কারণে স্বেচ্ছায়।
ড. মিহির রঞ্জন হালদার তার পদত্যাগপত্রে উল্লেখ করেন পরবর্তী ভিসি নিয়োগ হওয়ার আগ পর্যন্ত কুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাছুদ ভিসির দায়িত্ব পালন করবেন।

অপরদিকে প্রোভিসি তার পদত্যাগপত্রে পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন শারীরিক অসুস্থতা ও ব্যক্তিগত কারণ।

এর আগে রোববার (১১ আগস্ট) বিকেলে ভিসি ও প্রোভিসির পদত্যাগসহ চার দফা দাবিতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন।

শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি খুলনা-যশোর মহাসড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবনের সামনে এসে অবস্থান কর্মসূচি পালনের মধ্য দিয়ে শেষ হয়।

অপরদিকে ওইদিন দুপুরে ভিসি ও প্রোভিসির পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকরা ক্যাম্পাসে র‍্যালি ও প্রতিবাদ সভার আয়োজন করে। দিনভর আন্দোলনে উত্তাল ছিল কুয়েট।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS