ভিডিও

বগুড়ার সারিয়াকান্দিতে ছাত্রদের ট্রাফিক সেবা, বাজার মনিটরিং, পরিস্কার পরিচ্ছন্নতার কাজ অব্যাহত

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৫:৩০ বিকাল
আপডেট: আগস্ট ১৩, ২০২৪, ০১:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি : সারাদেশের ন্যায় বগুড়ার সারিয়াকান্দিতেও গত কয়েকদিন ধরেই পৌর এলাকার ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করছেন ছাত্ররা। কয়েকদিনে তারা উপজেলার বিভিন্ন এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতার কাজও করেছেন। প্রতিদিন তাদের বাজার মনিটরিংও করতে দেখা গেছে।

গত কয়েকদিন আগে থেকে উপজেলার মেইন সড়কে যানজট নিরসন ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে স্বেচ্ছায় ট্রাফিক সেবা দিয়ে যাচ্ছেন বাংলাদেশ রোভার সারিয়াকান্দি কলেজ এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন সারিয়াকান্দির সমন্বয়ক ও সহ-সমন্বয়করা।

অপর দিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিত্য প্রয়োজনীয় প্রতিটি পণ্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে বাজার তদারকি করছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আলাদা টিম। তারা প্রতিদিন বাজারে প্রবেশ করে ব্যবসায়ীদের সাথে কথা বলছেন এবং তাদের প্রতিটি পণ্যের ক্রয় ও বিক্রয়মূল্য যাচাই করেছেন।

এছাড়া তারা ব্যবসায়ীদের দোকানে প্রতিটি পণ্যের মূল্য তালিকা টানিয়ে দেয়ারও আল্টিমেটাম দিয়েছেন। এছাড়া গত কয়েকদিন ধরেই শিক্ষার্থীরা পৌর এলাকার বিভিন্ন স্থানে পরিস্কার পরিচ্ছন্নতার কাজও করে যাচ্ছেন সমানতালে। এদিকে সারাদিন কাজ করা ছাত্রদের উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে দুপুরের খাবার পরিবেশন করতে দেখা গেছে।

এ বিষয়ে উপজেলা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সিহাব ইসলাম বলেন, দেশের মানুষের চিন্তা চেতনার আমূল পরিবর্তনের জন্য আমরা কাজ করছি। দেশের সকল অন্যায় অনিয়ম রুখতে আগে আমাদের নিজেদের পরিবর্তন হতে হবে। বাজারে ব্যবসায়িদের কারো দোকানেই কোনও মূল্য তালিকা নেই। তাই তাদের অতি দ্রুত দোকানে মূল্য তালিকা টানিয়ে দেয়ার আল্টিমেটাম দেয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS