ভিডিও

জয়পুরহাটের পাঁচবিবিতে দেয়ালে দেয়ালে শিক্ষার্থীদের গ্রাফিতি-লিখন

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৯:৪৩ রাত
আপডেট: আগস্ট ১৩, ২০২৪, ০১:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি : আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার স্কুল-কলেজ ও সড়ক, মহাসড়কের দু’পাশে শহীদদের স্মরণে দেয়াল গ্রাফিতি ও লিখনের কাজ করেছেন। আন্দোলনে শহীদ আবু সাঈদের গুলিবিদ্ধ দু’হাত প্রসারিত ছবি, পুলিশের গুলিসহ বিভিন্ন স্লোগান এখন দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে।

নতুন বাংলাদেশ গড়তে রাজনৈতিক দল, প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে আন্দোলন থেকে শিক্ষা নেয়ার জন্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের এটিও একটি আন্দোলন বলে মনে করছেন অনেকেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মালেকা রহমান মার্জিতা বলেন, ‘আমরা শহীদ আবু সাঈদ ভাইয়ের চিত্র অঙ্কনের মাধ্যমে সাধারণ ছাত্রদের পুলিশ বাহিনী যে নির্যাতন করে সেটি তুলে ধরার চেষ্টা করেছি।

অপর শিক্ষার্থী আজিজুর রহমান বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দ্বিতীয়বার বাংলাদেশকে স্বাধীন করার পর আমরা রাস্তায় শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক নিয়ন্ত্রণ, পরিস্কার-পরিচ্ছন্নতা, গ্রাফিতি ও দেয়াল লিখনের কর্মসূচি পালন করেছি।

ভবিষ্যতে বাংলাদেশে বৈষম্যসহ যে কোন ধরণের ক্রান্তিলগ্নে সাধারণ ছাত্ররা ঝাঁপিয়ে পড়বেন এবং সমাজকে পরিবর্তন করে এমন কর্মসূচি গ্রহণ করবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS