ভিডিও

রহনপুর গবাদিপশু হাটে অতিরিক্ত অর্থ নেওয়া বন্ধ করলো শিক্ষার্থীরা

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৬:০৬ বিকাল
আপডেট: আগস্ট ১৩, ২০২৪, ০৬:০৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে পৌরসভা পরিচালিত গবাদিপশু হাটে দীর্ঘদিন ধরে ক্রেতা-বিক্রেতার কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যের প্রায় দ্বিগুণ খাজনা নিচ্ছিল ইজারাদার। গতকাল সোমবার তা বন্ধ করে দেয় শিক্ষার্থীরা।

রহনপুরের শিক্ষার্থীদের সংগঠন জেন-জেডের সদস্যরা গতকাল সোমবার পৌরসভা পরিচালিত গবাদিপশু হাটে অভিযান চালিয়ে ইজারাদারকে ক্রেতা-বিক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত অর্থ না নেওয়ার অনুরোধ করে। তারা বিষয়টি দিনভর মনিটরিং করে।

পরে তাদের পক্ষ থেকে এলাকায় মাইকিং করে অতিরিক্ত খাজনা না দেওয়ার জন্য জনসাধারণকে সতর্ক করা হয়। এ বিষয়ে সংগঠনের সমন্বয়ক ইফতেখার মাশরুর শুভ জানান, স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিত গবাদিপশুর হাটে শিক্ষার্থীদের সাথে নিয়ে অভিযান চালিয়ে ইজারাদারকে অতিরিক্ত অর্থ না নেওয়ার অনুরোধ করা হয়।

এখন থেকে গরু প্রতি ৫০০টাকা ও দোকান প্রতি ২৫ টাকা করে খাজনা আদায় করা হবে বলে তিনি জানান। তিনি আরও জানান, এর আগে গরু প্রতি ৮০০ টাকা ও দোকান প্রতি ২০০ টাকা খাজনা নেওয়া হতো।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS