ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা সেতুর টোল আদায় আপাতত বন্ধ

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ১০:৩১ রাত
আপডেট: আগস্ট ১৪, ২০২৪, ০২:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : দীর্ঘদিনের জনদাবির মুখে নির্মাণের ৩২ বছর পর চাঁপাইনবাবগঞ্জ শহরঘেঁষা বীরশ্রেষ্ঠ শহিদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর (পুরাতন মহানন্দা সেতু-১) টোল আদায় আপাতত বন্ধ করেছে সেনাবাহিনী।

আজ মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল টোল আদায় বন্ধ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর চাঁপাইনবাবগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে.কর্নেল রাজ, চাঁপাইনবাবগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সানজিদা আফরীন ঝিনুক ও সেতু ইজারাদার হাম্মাদ আলী।

জানা যায়, এই সেতু টোলমুক্ত করার জন্য বিভিন্ন সংগঠন অব্যহত দাবি করে আসছিল। সম্প্রতি অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেয়ার পর শিক্ষার্থীরা এ ব্যাপারে দাবি জানায়। এরই প্রেক্ষিতে গণঅধিকার পরিষদ জেলা শাখা বিষয়টি নিয়ে আজ মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচির ডাক দেয়। বিষয়টি সেনাবাহিনীর নজরে আসে।

আজ মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে সেনাবাহিনী এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়। একটি দল সেতুর টোল আদায় কার্যক্রম বন্ধ করে ও পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত টোল আদায় কার্যক্রম বন্ধ রাখতে বলে। ফলে টোল আদায় বন্ধ করেন ইজারাদার।

এরপর চাঁপাইনবাবগঞ্জস্থ সেনাবাহিনী ক্যাম্পে বিষয়টি নিয়ে আলোচনার জন্য যান চাঁপাইনবাবগঞ্জ সওজ নির্বাহী প্রকৌশলী সানজিদা আফরীন ঝিনুক ও ইজারাদার হাম্মাদ আলী।

সেখানে আলোচনার পর প্রকৌশলী ঝিনুক বলেন, দেশের পরিস্থিতি স্থিতিশীল না হওয়া পর্যন্ত টোল বন্ধ রাখার জন্য নির্দেশনা দিয়েছে সেনাবাহিনী। এজন্য ইজারাদারকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত টোল বন্ধ রাখতে বলা হয়েছে। দেশের পরিস্থিতি বিবেচনায় আবারও টোল আদায় কার্যক্রম চালু হতে পারে বলে জানিয়েছে সেনা কর্তৃপক্ষ।

ইজারাদার হাম্মাদ আলী বলেন, আমরা গত জুলাই/২৪ মাসে টোল আদায়ে সরকারের কাছে থেকে নিয়মমাফিক দায়িত্ব নিয়েছি। ইজারার অর্থ, প্রয়োজনীয় ভ্যাট-ট্যাক্স দেয়া হয়েছে। ইজারায় প্রায় ৪০ জন অংশীদার রয়েছে। এখন হঠাৎ করে টোল আদায় বন্ধ করে দেয়ার আমরা চরম ক্ষতির মধ্যে পড়বো।

এ ব্যাপারে সেনা কর্মকর্তা লে.কর্নেল রাজ বলেন, জনগণের দাবি ও  দেশের এমন অবস্থায় জেলায় কোন অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হোক এটা কাম্য নয়। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিস্টদের সাথে আলোচনা করে সেতুর টোল আদায় কার্যক্রম আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS