ভিডিও

সিরাজগঞ্জের রায়গঞ্জে শিক্ষার্থীদের রঙ-তুলির আঁচড়ে বদলে যাওয়ার চিত্র

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৯:০৭ রাত
আপডেট: আগস্ট ১৪, ২০২৪, ০৯:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের রায়গঞ্জে উপজেলা ট্রাফিক ব্যবস্থাপনা, পরিস্কার পরিচ্ছন্নতা ও শিক্ষার্থীদের হাতের ছোঁয়ায় সেজে উঠছে গত সোমবার সকাল থেকে রায়গঞ্জ উপজেলা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের আয়োজনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে রায়গঞ্জ পৌর এলাকার ধানঘরা উচ্চ বিদ্যালয়ের দেয়ালে গ্রাফিতি অঙ্কন করতে দেখা যায়।

এসব গ্রাফিতিতে বৈষম্য-স্বৈরাচার বিরোধী, গঠনতন্ত্র পুনর্গঠন, অসাম্প্রদায়িক বাংলাদেশ নিমার্ণের চিত্র প্রদর্শন ফুটে ওঠে। অঙ্কনকৃত শিক্ষার্থীরা বলেন, এতদিন খাতায় অঙ্কন করেছি। আজ বিদ্যালয়ের দেয়ালে করছি তাও আবার দ্বিতীয় স্বাধীনতার কাজ। দেশের স্বার্থে কাজ করতে পেরে নিজেদের ধন্য মনে করছি।

ট্রাফিক বিভাগে দায়িত্বে থাকা শিক্ষার্থীরা বলেন, দেশের কাজে নিজেকে অংশীদার করতে পেরে ভাগ্যবান মনে করছি। সবাই স্বার্থ ত্যাগ করে দেশকে ভালোবাসলে এ দেশ একদিন উন্নত দেশে পরিণত হবে। এলাকাবাসী বলেন, এ যেন নতুন এক দেশকে দেখতে পাচ্ছি।

বিশেষ করে রায়গঞ্জ উপজেলাকে নতুন নতুন লাগছে। তরুণদের হাতে গড়া এ দেশ যেন কোন অপশক্তি গ্রাস করতে না পারে। সবাই এগিয়ে এলে দেশও এগিয়ে যাবে। উপজেলার বিভিন্ন স্থানে গ্রাফিতি অঙ্কনের কাজ অব্যাহত থাকবে বলে জানান শিক্ষার্থীরা।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা বলেন, ৫২ এর ভাষা আন্দোলনে আমরা বাক স্বাধীনতা হারাতে বসেছিলাম। আবারও ২০২৪ সালে সেই রকম পরিস্থিতির স্বীকার হই। আন্দোলনে বিজয়ী হওয়ায় এই অর্জন ভবিষ্যৎ প্রজন্মদের জানানোর জন্য গ্রাফিতি, দেওয়াল লেখনের কাজ করছি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS