ভিডিও

বগুড়ার সান্তাহারে লাইনচ্যুত ট্রেনের বগি ২৮ দিন পর উদ্ধার

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আদমদীঘির সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে মালবাহি ট্রেনের লাইচ্যুত একটি বগি দীর্ঘ ২৮ দিন পর উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর সান্তাহার জংশন স্টেশনের অদুরে মালগুদাম এলাকা থেকে রিলিফ ট্রেনের মাধ্যমে লাইনচ্যুত বগিটি উদ্ধার করার পর ওই রেললাইন সচল হয়। গত ১৭ জুলাই দিবাগত রাতে মালবাহি ট্রেনটি সান্টিং করার সময় মালগুদাম এলাকায় একটি বগি লাইনচ্যুত হয়ে মাটিতে পড়েছিল।

সান্তাহার রেলওয়ে উপ সহকারি প্রকৌশলী (ক্যারেজ) সোহেল হোসেন জানান, গত ১৭ জুলাই বুধবার দিবাগত রাতে সান্তাহার জংশন স্টেশনে মালবাহি ট্রেনটি সান্টিং করছিল। এসময় মালগুদাম এলাকায় রেললাইনের শেষ সীমানায় ওই মালবাহি ট্রেনের একটি বগি রেললাইন থেকে লাইনচ্যুত হয়ে পড়ে যায়। পরে রেলওয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়।

কিন্ত কোটা আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ থাকায় সময় মতো বগি উদ্ধারের রিলিফ ট্রেন আসতে পারেনি। ফলে বগি লাইনচ্যুত ঘটনার ২৮দিন পর রিলিফ ট্রেন এসে গতকাল বৃহস্পতিবার ১৫ আগস্ট সন্ধ্যার পর লাইনচ্যুত বগিটি উদ্ধার করা সম্ভব হয়। বর্তমানে ওই রেললাইন সচল রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS