ভিডিও

বগুড়ার সোনাতলায় সাহাদারা মান্নান, লীটন ও সজলের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৯:৪১ রাত
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ০১:০৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় সুখানপুকুর উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার নবম শ্রেণির শিক্ষার্থী সাব্বির হাসান হত্যার দায়ে বগুড়া-১ আসনের সাবেক সংসদ সদস্য সাহাদারা মান্নান ও তার ছেলে সারিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সজল এবং সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. মিনহাদুজ্জামান লীটনসহ ২০ নেতা-কর্মির বিরুদ্ধে সোনাতলা থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের খবরে উপজেলার সৈয়দ আহম্মদ কলেজ স্টেশন এলাকায় ছাত্র-জনতা ও দুর্বৃত্তদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় একদল উশৃঙ্খল বহিরাগত যুবক স্থানীয় মেসার্স পার্বতী সেমি অটোরাইস প্রসেসিং সর্টার মিলে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। এ সময় দু’পক্ষের মধ্যে ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর মধ্যে পড়ে ওই স্কুল ছাত্র নিহত হয়। নিহত স্কুল ছাত্র গাবতলী উপজেলার তেলিহাটা গ্রামের শাহিন মিয়া ও পার্শ্ববর্তী সুখানপুকুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ভোকেশনাল শাখার ছাত্র। এরপর ওই স্কুল ছাত্রের আত্মীয়স্বজনরা তার লাশ উদ্ধার করে ময়না তদন্ত ছাড়াই দাফন সম্পন্ন করে।

এ বিষয়ে গত বৃহস্পতিবার দিবাগত রাতে ওই স্কুল ছাত্রের বাবা শাহিন আলম বাদি হয়ে বগুড়া-১ আসনের সাবেক সংসদ সদস্য সাহাদারা মান্নান ও তার ছেলে সারিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সজল এবং সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. মিনহাদুজ্জামান লীটন, সোনাতলা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নবীন আনোয়ার কমরেড, দিগদাইড় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিরাঞ্জন চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মাহফুজ আলম সোহেল, দিগদাইড় ইউনিয়ন যুবলীগের আহবায়ক আরিফুর রহমান পলাশ, সোনাতলা ঘোড়াপীড়স্থ ডাঃ ওসমান আলীর ছেলে মিনহাজুল ইসলামসহ গাবতলী উপজেলার বেশ কয়েকজনসহ ২০ নেতা-কর্মির বিরুদ্ধে সোনাতলা থানায় হত্যা মামলা দায়ের করেছে।

এ বিষয়ে সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল আনোয়ার বাদশা বলেন, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার সাথে সাথে বগুড়ার সোনাতলায় আমার বাড়িসহ শতাধিক নেতাকর্মির বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে যখন একের পর এক হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটছিল তখন দলীয় নেতাকর্মিরা প্রাণভয়ে এলাকা ছেড়ে অন্যত্র অবস্থান করছিল।

অথচ তাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তিনি আরও বলেন, সোনাতলা থেকে ঘটনাস্থল ১৭/১৮ কিলোমিটার দূরে। ওই সময় স্থানীয় সাবেক সংসদ সদস্য সাহাদারা মান্নান, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড মিনহাদুজ্জামান লীটন, সাখাওয়াত হোসেন সজল এলাকায় ছিলেন না।

তারপরেও তাদের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা যেন উদোর পিন্ডি বুদোর ঘারে চাপানোর মতো। অপরদিকে স্থানীয় দিগদাইড় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিরাঞ্জন চন্দ্র রায় বলেন, নিহত সাব্বির হোসেন তার রাইস মিলে লুটপাটের জন্য এলে জনতার প্রতিরোধের মুখে সে নিহত হয়।

এ বিষয়ে সোনাতলা থানার ওসি বাবু কুমার সাহা বলেন, গত ৫ আগস্ট একটি রাজনৈতিক দলের আনন্দ মিছিল চলাকালে ওই স্কুল ছাত্র সাব্বির হাসান হত্যাকান্ডের শিকার হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS