ভিডিও

সিরাজগঞ্জের কাজিপুরে রঙ তুলির ছোঁয়ায় ফুটে উঠছে সুন্দর আগামী

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৯:৫৩ রাত
আপডেট: আগস্ট ১৬, ২০২৪, ০৯:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা ট্রাফিক ব্যবস্থাপনা, পরিস্কার পরিচ্ছন্নতা ও চলমান পরিস্থিতির প্রেক্ষাপট শিক্ষার্থীদের হাতের ছোঁয়ায় জীবন্ত হয়ে উঠছে। গত বুধবার থেকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত উপজেলার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা গ্রাফিতি অঙ্কনের কাজ করে।

এতে ছুটিতে আসা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।  কাজিপুর উপজেলা পরিষদের দেয়াল এবং পৌরসভার দেয়ালসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে গ্রাফিতি অঙ্কন করা হয়। এতে স্থান পেয়েছে বৈষম্য-স্বৈরাচার বিরোধী আন্দোলন, দুর্নীতির অবসান, নতুন শোষণমুক্ত নতুন সূর্যোদয়, গঠনতন্ত্র পুন:গঠন, অসাম্প্রদায়িক বাংলাদেশের নানা চিত্র।

অঙ্কনকৃত শিক্ষার্থীরা বলেন, চোখের সামনে একটি সরকারকে চলে যেতে দেখেছি। দেখেছি কিভাবে ছাত্রদের উপর জুলুম নির্যাতন করা হয়েছে। আর এ কারণেই পরিবর্তিত পরিস্থিতিতে আমরা কেমন বাংলাদেশ বুকে লালন করি তারই একটি ধারণা অঙ্কনের মাধ্যমে তুলে ধরেছি। এতদিন খাতায় অঙ্কন করেছি। আজ বিদ্যালয়ের দেয়ালে করছি।

ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা শিক্ষার্থীরা বলেন, দেশের কাজে অংশ নিতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি। সবাই স্বার্থ ত্যাগ করে দেশকে ভালোবাসলে এদেশ একদিন উন্নত দেশে পরিণত হবে। এলাকাবাসী বলেন, তরুণদের হাতে গড়া এ দেশ যেন আর কোন অপশক্তি গ্রাস করতে না পারে।

তারা ইতোমধ্যে ঘটে যাওয়া বেশকিছু ঘটনায় ব্যথিত জানিয়ে বলেন, তারপরেও শিক্ষার্থীদের হাত ধরেই সমৃদ্ধির শিখরে এগিয়ে যাবে দেশ এটাই প্রত্যাশা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS