ভিডিও

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে চোখ হারাতে বসেছেন টুটুল

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৪:৪৯ দুপুর
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ০৫:৩২ বিকাল
আমাদেরকে ফলো করুন

তাড়াশ(সিরাজগঞ্জ)প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশের আমিনুর রহমান টুটুল(২৩) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে পুলিশের গুলিতে চোখ হারাতে বসেছেন। তিনি ডান চোখে দেখতে পেলেও বাম চোখে মোটেও দেখতে পাচ্ছেন না। টাকার অভাবে চিকিৎসা করতে পারছে না তার পরিবার। 

টুটুল উপজেলার বারুহাস ইউনিয়নের কুসুম্বী গ্রামের মো. আলম হোসেনের ছেলে ও সিরাজগঞ্জ সরকারি কলেজের রসায়ন বিভাগের ২০২২-২৩ বছরের শিক্ষার্থী। এদিকে বিনাচিকিৎসায় বাঁ চোখ স্বাভাবিক না হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। 

জানা যায়, গত ১৬ জুলাই সিরাজগঞ্জ ইসলামিয়া কলেজ মাঠে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করেন তিনি। এক পর্যায়ে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় পুলিশের ছোড়া ৩২টি রাবার বুলেট লাগে আমিনুর রহমান টুটুলের শরীরে। গুলিবিদ্ধ টুটুল ছোটাছুটির এক পর্যায়ে বাঁ চোখেও আত্রান্ত হন। পরে সহপাঠীদের সহায়তায় তাকে সিরাজগঞ্জ শহরের একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়। এরপর গত ১৮ জুলাই ঢাকা জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসা নেন। চিকিৎসকরা জানান, উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই হাসপাতালে রেটিনা অপারেশন করতে হবে।

টুটুলের বাবা মো. আলম হোসেন জানান, তিনি হাঁস পালন করে সংসার চালাতেন। তাও ছেলের চিকিৎসার জন্য বিক্রি করেছেন। ধারদেনা করে এ পর্যন্ত প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করেছেন। এখনও তার চোখের অপারেশন বাকি। এসময় ছেলের চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতার অনুরোধ জানান তিনি।

তাড়াশ উপজেলায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বদানকারী মেহেদী হাসান নিরব কেন্দ্রীয় সমন্বয়ক এবং দেশবাসীর কাছে আমিনুরকে আর্থিক সহযোগিতা করার অনুরোধ জানান। সরকারের কাছে আবেদন জানিয়ে তিনি বলেন, আমিনুর যেন একটি সরকারি চাকরি পান। এছাড়া তারা উপজেলার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্রসমাজ তার পাশে আছে এবং থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS