ভিডিও

রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই ডাক্তার চালু হয়নি এক্স-রে মেশিন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৬:৪২ বিকাল
আপডেট: আগস্ট ১৮, ২০২৪, ০৬:৪২ বিকাল
আমাদেরকে ফলো করুন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৫ জন ডাক্তারের জায়গায় আছে ৩ জন। নূন্যতম সেবা পাচ্ছেনা সাধারণ মানুষ। অর্ধকোটি টাকার চারটি এক্স-রে মেশিন থাকলেও কর্তৃপক্ষের অবহেলায় স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত উপজেলার ৩ লাখ মানুষ।

হাসপাতাল সূত্রে জানা যায়, ১৯৮৩ সালে ৫০এমএম, ১৯৮৬ সালে ৩০০এমএম, ২০২০ সালে এক্স-রে আরওয়াই ৭৯৯ ২০০এমএম ও  ২০ সেপ্টম্বর ২০২০ সালে ২০০ এমএম এক্স-রে মেশিন এক্সআরওয়াই ৯২১ রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে বরাদ্দ দেওয়া হয়। এদিকে ২০২০ সালের ২ নভেম্বর বরাদ্দকৃত ২০০ এমএম এক্স-রে  মেশিনটি কারচুপির মাধ্যমে চুরি হয়ে যাওয়ার নাটক করা হয়।

রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সটিতে চাহিদা অনুযায়ী বর্তমানে ২৫ জন চিকিৎসকের মধ্যে ৩জন চিকিৎসক ও ৪জন সেকমো দিয়ে চলছে হাসপাতাল। এছাড়া নার্স, ওয়ার্ডবয়, ঝারুদার, পরিচ্ছন্নতা কর্মী, কনসালটেন্টসহ অসংখ্য শুন্য পদ রয়েছে। ফলে হাসপাতালের সেবা কার্যক্রম মুখ থুবরে পড়েছে।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান স্টোর কিপার আব্দুস সাত্তারের কাছে কোটি টাকার এক্স-রে মেশিনের সরেজমিন চিত্র অবস্থান দেখতে চাইলে তারা বলেন, এসব দেখানো যাবেনা, নানা অজুহাতে সাংবাদিকদের তথ্যদিতে নারাজ।

সরেজমিনে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রোগীদের সাথে কথা বললে তারা বলেন, হাসপাতালে পর্যাপ্ত নার্স নেই, ২-৪টি ওষুধ ছাড়া বাকিসব বাইরে থেকে কিনতে হয়। এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আসাদুজ্জামান জানান, অনেকবার তথ্য দিয়েছি। বারবার তথ্য দেওয়া যাবেনা। আর আমি কোন অনিয়ম দুর্নীতি করিনি। কেউ বলে থাকলে তা মিথ্যা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS